ক্রিকেট বোর্ডকে বরখাস্ত করলো শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রণালয়

|

বিশ্বকাপে ভরাডুবি শ্রীলঙ্কার। কোনোভাবেই পেরে উঠছে না দলটি। এরই মধ্যে দেশটির গণমাধ্যমের খবর, পুরো ক্রিকেট বোর্ডকে বরখাস্ত করেছে দেশটির ক্রীড়া মন্ত্রণালয়। একইসঙ্গে শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গার নেতৃত্বে ৭ সদস্যের অন্তর্বর্তীকালীন পরিচালনা পর্ষদও গঠন করা হয়েছে।

বেশ কয়েক মাস ধরে দেশটির ক্রিকেট বোর্ড কর্তাদের সঙ্গে মন্ত্রণালয়ের মতবিরোধ চলছিলো। গত বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেয়া নিয়ে শ্রীলঙ্কার ক্রিকেটে কী পরিমাণ দুর্নীতি হয়েছে, তা ২৬০ পাতার সরকারি অডিটে তুলে ধরা হয়েছে। অসদাচরণের তদন্তে লঙ্কান ক্রীড়ামন্ত্রী রোশান রানাসিংহে তিন সদস্যের একটি প্যানেল নিয়োগ দিয়েছেন।

শুক্রবার এক বিবৃতিতে ক্রীড়ামন্ত্রী রানাসিংহে শ্রীলঙ্কা ক্রিকেটের গভর্নিং বডিকে ‘বিশ্বাসঘাতক এবং দুর্নীতিবাজ’ অভিহিত করে বলেন, বোর্ড সদস্যদের পদত্যাগ করা উচিত। এর পরদিনই পদত্যাগ করেন বোর্ড সেক্রেটারি মোহন ডি সিলভা। এবার পুরো ক্রিকেট বোর্ডকেই বরখাস্ত করা হলো।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ভারতের বিপক্ষে ৩০২ রানের লজ্জাজনক হারের পরই বোর্ডকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেয় লঙ্কান ক্রীড়া মন্ত্রণালয়। 

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply