তামিম-লিটনকে হারিয়ে বিপর্যয়ে বাংলাদেশ

|

দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও লিটন দাসকে হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। জিততে হলে শ্রীলঙ্কার বিপক্ষে ২৮০ রান করতে হবে বাংলাদেশকে।

সোমবার (৬ নভেম্বর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচ খেলতে নামে দুদল। টস জিতে লঙ্কানদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বাংলাদেশ।

চারিথ আসালাঙ্কার অনবদ্য সেঞ্চুরিতে লঙ্কান সিংহরা জোগাড় করে ২৭৯। নির্ধারিত ৫০ ওভারের আগেই অলআউট হয়ে যায় তারা। প্রথম ওভারে প্রথম উইকেট হারানোর পর শ্রীলঙ্কা ২৭৯ রান পর্যন্ত গেছে বিভিন্ন উইকেটে ৬১, ৬৩, ৭৮ ও ৪৫ রানের জুটিতে। এর মধ্যে তিনটিরই অংশ ছিলেন আসালাঙ্কা। বাংলাদেশের পক্ষে তানজিম হাসান সাকিব ৮০ রান খরচ করে শিকার করেন ৩ উইকেট।

২৮০ তাড়া করতে নেমে দলীয় ১৭ রানে আউট হয়েছেন তামিম জুনিয়র। ৫ বলে ৯ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। সেখান থেকে শান্তকে সাথে নিয়ে ইনিংস মেরামতের চেষ্টা করছিলেন অপর ওপেনার লিটন দাস। কিন্তু দলীয় ৪১ রানে লিটনও ফেরেন ২৩ রান করে। দুটি উইকেটই শিকার করেন দিলশান মাধুশঙ্কা। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের রান ৭ ওভারে ৪৩। ক্রিজে রয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান ও নাজমুল হোসেন শান্ত।

এই ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে ‘টাইমড আউট’ হওয়া প্রথম ব্যাটার হিসেবে নাম লিখিয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ইতিহাসের ব্যাপার নিয়ে আলোচনা করুক ইতিহাসবিদরা। আপাতত জয় পেতে বাংলাদেশের প্রয়োজন ২৮০ রান। সেদিকেই টাইগারদের সব মনোযোগ।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply