দ্বিতীয় দফায় অবরোধ: ৩৮ ঘণ্টায় ২১টি অগ্নিসংযোগ

|

সোমবার দুপুরে গুলিস্তানে যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগের পরে নেভানোর চেষ্টা করছেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

গতকাল রোববার (৫ নভেম্বর) ভোর ৪টা থেকে সোমবার সন্ধ্যা ৬টার মধ্যে সারাদেশে ২১টি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। সোমবার (৬ নভেম্বর) ফায়ার সার্ভিসের মিডিয়া সেল থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সারাদেশে বিএনপি, জামায়াতসহ সরকারবিরোধীদের ডাকা দ্বিতীয় দফার ৪৮ ঘণ্টার অবরোধ চলছে। গতকাল রোববার ভোর ৬টায় শুরু হওয়া এই অবরোধ চলবে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত। এই অবরোধকে ঘিরে আগুনের এসব ঘটনা ঘটে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার ভোর ৪টা থেকে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত মোট ২১টি আগুনের সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস। এর মধ্যে ঢাকা মহানগরীতে ১২টি আগুনের ঘটনা ঘটে। মহানগরীর বাইরে ঢাকা বিভাগে (গাজীপুর, কালিয়াকৈর ও নারায়ণগঞ্জ) ৪টি, চট্টগ্রাম বিভাগে (খাগড়াছড়ি, আনোয়ারা ও পটিয়া) ৪টি, রাজশাহী বিভাগে (বগুড়া) ১টি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

এই ২১টি অগ্নিসংযোগের ঘটনায় ১৫টি বাস, ২টি ট্রাক, ১টি প্রাইভেট কার, ১টি সিএনজি ও ১টি লেগুনা পুড়ে গেছে। এসব ঘটনায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৪১টি ইউনিট কাজ করেছে।

আরও পড়ুন: সারাদেশে গত ১০ দিনে ১১০টি অগ্নিসংযোগ: ফায়ার সার্ভিস

২১টি আগুনের ঘটনার মধ্যে ১১টি ঘটেছে রোববার। এরমধ্যে ভোর ৪টায় ডেমরার মাতুয়াইল সাদ্দাম মার্কেটের সামনে বাসে আগুনের ঘটনা ঘটে। একই সময়ে শ্যামপুরের জুরাইনের বালুর মাঠের পাশে তুরাগ বাসে আগুন দেয়া হয়। এরপর ৫টা ১৭ মিনিটে মিরপুর ৬-এ বাসে, ৬টা ২৪ মিনিটে গাজীপুরের ভোগরায়ে বাসে আগুন, ১১টা ৫০ মিনিটে খাগড়াছড়ি সদরের জিরোমাইলে মিনি ট্রাকে আগুন, ৩টা ৪২ মিনিটে রাজধানীর বাংলা কলেজের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চৈতালি বাসে আগুন, ৬টা ৩০ মিনিটে বাংলামোটরে বাসে আগুন, ৬টা ৫৮ মিনিটে পল্লবীতে শিকড় পরিবহনের একটি বাসে আগুন, রাত ১০টা ১৫ মিনিটে নীলক্ষেত মোড়ে প্রাইভেট কারে আগুন এবং ১১টা ৩০মিনিটে হাজারীবাগে সেন্ট্রাল লাইন ট্রান্সপোর্টের একটি বাসে আগুন দেয়া হয়।

আর সোমবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত ১০ জায়গায় অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। মধ্যরাতে ১২টা ৩৬ মিনিটে জুরাইনের পোস্তাগোলায় বাংলাদেশ বিমানের একটি স্টাফ বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এরপর রাত ১টা ২৭ মিনিটে মুগদায় সিএনজি পাম্পের সামনে ১টি লেগুনায় আগুন, ২টা ১১মিনিটে গাজীপুরের কদমতলী বিআইডিসি রোডে একটি বাসে আগুন, ভোর ৫টা ৫ মিনিটে চট্টগ্রামের আনোয়ারায় একটি বাসে আগুন, ভোর ৫টা ১৮ মিনিটে কালিয়াকৈর সফিপুর ওভার ব্রিজের নিচে একটি বাসে আগুন, ৫টা ৪৫ মিনিটে চট্টগ্রামের পটিয়া পৌরসভায় একটি সিএনজিতে আগুন, ভোর ৫টা ৪৮ মিনিটে বাংলাদেশ ব্যাংকের পাশে একটি ট্রাকে আগুন, ১১টা ১৫মিনিটে বগুড়ার বর্ণালি লিচু তলায় একটি অগ্নিসংযোগ, দুপুর ২টা ৫ মিনিটে গুলিস্তানের হল মার্কেটের সামনে বিকল্প অটো সার্ভিস পরিবহনের একটি বাসে আগুন এবং বিকেল ৫টা ৩০ মিনিটে মিরপুর ১০-এ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে।

/এমএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply