নাইজেরিয়ায় কানাডিয়ান দূতাবাসে অগ্নিকাণ্ড, নিহত ২

|

একটি ভিডিও থেকে নেওয়া একটি স্ক্রিনশটে নাইজেরিয়ার আবুজাতে কানাডার হাই কমিশনের কম্পাউন্ডের ভিতর থেকে আগুনের ধোঁয়া দেখা যাচ্ছে। ছবি: এপি।

নাইজেরিয়ার রাজধানীতে কানাডার দূতাবাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে অন্তত ২ জন নিহত হয়েছেন। মঙ্গলবার (৭ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদ বার্তা সংস্থা রয়টার্স।

আবুজা রাজ্যের জরুরি ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র এনকেচি ইসা বলেন, সকালে শ্রমিকরা জেনারেটরের কাজ করার সময় আগুনের সূত্রপাত হয়। নিহত দুজন নাইজেরিয়ান রক্ষণাবেক্ষণ কর্মী।

ইসা আরও বলেন, জেনারেটর হাউসে থাকা ২ হাজার লিটার ডিজেলের ট্যাঙ্ক বিস্ফোরিত হলে আগুনের সূত্রপাত হয়। দুই রক্ষণাবেক্ষণ কর্মী গুরুতর দগ্ধ হয়ে চিকিৎসা নিচ্ছেন।

অগ্নিকাণ্ডের ঘটনার বিষয়টি নিশ্চিত করেন কানাডার পররাষ্ট্রমন্ত্রী মেলানিয়া জোলি। তবে হতাহতরা দূতাবাস কর্মকর্তা কিংবা কর্মী কি না সে বিষয়ে কিছু জানায়নি অটোয়া।

বিবৃতিতে বলা হয়, এ ঘটনার পরপরই স্থগিত করা হয় দূতাবাসের সব কার্যক্রম। কানাডার নাগরিকদের নাইজেরিয়া ভ্রমণে সতর্কতা জারি করা হয়। অগ্নিকাণ্ডের কারণ জানতে চলছে তদন্ত।

এক বিবৃতিতে নাইজেরিয়ার প্রেসিডেন্ট বোলা টিনুবু নিহতদের জন্য শোক প্রকাশ করেছেন এবং কানাডা সরকারকে তার সরকারের পূর্ণ সমর্থনের প্রস্তাব দিয়েছেন।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply