মায়ের সঙ্গে আবেগে ভাসলেন জ্যোতি

|

কি নাটকীয় জয়টাই না উপহার দিলেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। দলের মাত্র ১৬৯ রানের মধ্যে সর্বোচ্চ ৫৪ রান করার পরে সুপার ওভারেও ত্রাতা হিসেবে আবির্ভূত হলেন এই ক্রিকেটার। সুপার ওভারে শেষ বলে টাইগ্রেসদের দরকার ছিল ২ রান। আর পাকিস্তানের দরকার ছিল একটি উইকেট অথবা ডট বল। তবে কোনো দুর্ঘটনা ঘটতে দেননি টাইগ্রেস অধিনায়ক। শেষ বলে চার মেরে দলকে জিতিয়ে মাঠ ছাড়ে জ্যোতি।

এই ম্যাচে অধিনায়ক হিসেবে একটি রেকর্ডও গড়েছেন তিনি। বাংলাদেশের হয়ে ওয়ানডেতে সর্বোচ্চ অধিনায়কত্ব করা অধিনায়ক এখন জ্যোতি। এই ম্যাচের মাধ্যমে তিনি সাবেক অধিনায়ক সালমা খাতুন ও রুমানা আহমেদকে ছাড়িয়ে গিয়েছেন।

নিজ হাতে ছিনিয়ে আনা শ্বাসরুদ্ধকর এ জয়ের পরে জ্যোতি ভুলে যাননি গ্যালারিতে বসে থাকা তার পরিবারকে। দৌড়ে এসে জড়িয়ে ধরেছেন তার মাকে। এ সময় অশ্রুসিক্ত অবস্থায় জ্যোতিকে বারবার জড়িয়ে ধরছিলেন তার মা। মায়ের পরে বাবাসহ পরিবারের অন্য সদস্যদের সাথেও হাত মেলান জ্যোতি।

সিরিজ বাঁচাতে আজকের ম্যাচে জিততেই হবে, এমন পরিসংখ্যান সামনে নিয়েই পাকিস্তানের বিপক্ষে খেলতে নেমেছিল বাংলাদেশের মেয়েরা। তবে ৪৯ ওভার ৫ বলে পাকিস্তানকে অলআউট করে ম্যাচটি সুপার ওভারে নিয়ে যায় টাইগ্রেসরা। সেখানে শেষ বলে চার মেরে দেশের পক্ষে জয় ছিনিয়ে আনেন বাংলাদেশ অধিনায়ক। এ জয়ের মাধ্যমে সিরিজে সমতায় ফিরলো বাংলাদেশ।

/এমএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply