ম্যাথুসের হেলমেট কাণ্ড নিয়ে অভিনব প্রচারণা দিল্লি-কলকাতা পুলিশের

|

ছবি: সংগৃহীত

হেলমেট কাণ্ডে পৃথিবীতে প্রথম বারের মতো ‘টাইমড আউট’ হওয়া খেলোয়াড় অ্যাঞ্জেলো ম্যাথুস। এতে লঙ্কান ব্যাটার হতাশ হলেও একই ঘটনায় কিন্তু লাভ হয়েছে দিল্লি ও কলকাতা পুলিশের। 

ম্যাথুসের এই অভূতপূর্ব ঘটনাকে পুঁজি করে নিজেদের প্রচারণা চালিয়ে নিয়েছে তারা। মূলত নিজ শহরের জনগণকে সতর্ক করার উপায় হিসেবে ম্যাথুসের হেলমেট কাণ্ডকে বেছে নিয়েছে শহর দুটির পুলিশ বিভাগ। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে (এক্স) ম্যাথুসের ছবি নিজেদের মতো কিছুটা এডিট করে সংযুক্ত করা দিল্লি পুলিশ লিখেছে– আমরা আশা করি, এবার আপনারা হেলমেটের গুরুত্ব বুঝেছেন। একটি ভালো হেলমেট আপনাকে ‘টাইমড আউট’ (মৃত্যু) হওয়া থেকে বাঁচাতে পারে।

অন্যদিকে, ম্যাথুসের আউট হওয়ার দৃশ্যটি ‘এক্স’এ পোস্ট করে কলকাতা পুলিশ লিখেছে– উইকেট পড়তে পারে নিয়মের খেয়ালে। টাইম আউট হয় না ‘১০০’ ডায়ালে। অর্থাৎ, যেকোনো সমস্যা বা বিপদে পড়লেই ১০০ ডায়াল করে সাহায্য চাওয়া যেতে পারে বলেই কলকাতা পুলিশের এই বার্তা।

প্রসঙ্গত, গত সোমবার (৬ নভেম্বর) বিশ্বকাপে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের ২৪ দশমিক ২ বলের সময় সাকিবের বলে সাদিরা সামারাবিক্রমা আউট হলে ক্রিজে আসেন অ্যাঞ্জেলো ম্যাথুস। এরপর পুরনো হেলমেটের স্ট্র্যাপ ছিঁড়ে যাওয়া ও নতুন হেলমেট আনা বিষয়ে সময়ক্ষেপণের জেরে বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান ‘টাইমড আউট’এর আবেদন জানান। এমসিসির আইনের ৪০.১.১ নম্বর ধারা অনুযায়ী ম্যাথুসকে ‘টাইমড আউট’ ঘোষণা করেন আম্পায়ার।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply