গাজীপুরে শ্রমিকদের সাথে সংঘর্ষে ৮ পুলিশ সদস্য আহত

|

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর:

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের সদরে নাওজোড় এলাকায় বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলনরত পোশাক শ্রমিকদের সাথে পুলিশের সংষর্ঘ হয়েছে। বুধবার (৮ নভেম্বর) দিনভর বিভিন্ন দফায় দফায় চলে সংঘর্ষ। তাতে ৮ পুলিশ সদস্য আহত হয়েছেন।

পোশাক শ্রমিকদের নূন্যতম বেতন ২৩ হাজার টাকা করার দাবিতে দীর্ঘদিন ধরে গাজীপুরের কোনাবাড়ি, কাশিমপুর, সফিপুর ও মৌচাকসহ আশপাশের বিভিন্ন কারখানার শ্রমিকরা আন্দোলন করে আসছে। এরমধ্যে গতকাল মঙ্গলবার পোশাক শ্রমিকদের নতুন মজুরি নির্ধারণও হয়। তবে তা প্রত্যাখ্যান করে গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট। আর ঘোষণা দেয়, আন্দোলন অব্যাহত রাখার।

এর পরিপ্রেক্ষিতে বুধবার সকালে আন্দোলন করে পোশাক কারখানার শ্রমিকরা। এ সময় এক নারী শ্রমিক নিহত হয়। আর তিন জন পুলিশ সদস্য আহত হয়েছেন। এরপর কিছুক্ষণের জন্য পরিস্থিতি স্বাভাবিক হয়। তবে, দুপুরের পর কোনাবাড়ি এলাকায় পুলিশের সাথে সংঘর্ষে জড়ায় শ্রমিকরা। আর বেলা সাড়ে তিনটার দিকে শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের নাওজোড় এলাকায়ও পুলিশের সাথে সংঘর্ষে জড়ায়। এ সময় পুলিশের পাঁচ সদস্য গুরুতর আহত হন। তখন তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়।

এরপর পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। পরে পুলিশের পাশাপাশি বিজিবি, র‍্যাবের সমন্বয়ে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হলে শ্রমিকরা পিছু হটে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। একপর্যায়ে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের সামনের ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে আগুন দিয়ে বিক্ষোভ করেন তারা।

এদিকে, গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক রফিকুল ইসলাম বলেছেন, আহতবস্থায় পাঁচজন পুলিশ সদস্যকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত পুলিশ সদস্য প্রবীর (৩০), ফুয়াদ (২৮) ও খোরশেদকে (৩০) উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। আশিকুল (২৭) ও বিপুলকে (২৪) হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হয়েছে।

গাজীপুর মেট্টোপলিটন পুলিশের কমিশনার মো. মাহবুব আলম বলেন, বুধবার শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষে মোট আট জন পুলিশ সদস্য আহত হয়েছেন। এর মধ্যে সকালে সংঘর্ষের ঘটনায় তিন ও বিকেলে নাওজোড় এলাকায় সংঘর্ষের ঘটনায় পাঁচ জন আহত হয়েছে। পরিস্থিতি ক্রমেই স্বাভাবিক হচ্ছে।

/এটিএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply