‘বিরোধীদলীয় নেতাদের ধরপাকড় নিয়ে মন্তব্য নেই, গণতান্ত্রিক প্রক্রিয়াকে সম্মান করে ভারত’

|

নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচী।

বাংলাদেশে বিরোধীদলীয় নেতাদের ধরপাকড় নিয়ে কোনো মন্তব্য করতে চায় না ভারত। তবে, ঘনিষ্ঠ বন্ধু ও সহযোগী হিসেবে বাংলাদেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকে ভারত সম্মান করে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সন্ধ্যায় দিল্লিতে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ও অতিরিক্ত সচিব অরিন্দম বাগচি।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি বলেন, বাংলাদেশের নির্বাচন তাদের অভ্যন্তরীণ বিষয়। দেশটির জনগণই তাদের ভবিষ্যৎ নির্ধারণ করবেন। তবে ভারত ঘনিষ্ঠ বন্ধু ও সহযোগী। সেই হিসেবে বাংলাদেশের গণতান্ত্রিক প্রক্রিয়ার প্রতি আমরা শ্রদ্ধাশীল। একটি স্থিতিশীল, শান্তিপূর্ণ ও উন্নয়নশীল রাষ্ট্র গড়ে তোলার ক্ষেত্রে বাংলাদেশের লক্ষ্যকে সমর্থন জানাবে ভারত।

ব্রিফিংয়ে বাংলাদেশে বিরোধী দলের শীর্ষস্থানীয় নেতাদের গ্রেফতারের কথা উল্লেখ করা হয়। এ বিষয়ে ভারতের মনোভাব জানতে চাওয়া হলে অরিন্দম বাগচি বলেন, এখন পর্যন্ত ধরপাকড় নিয়ে ভারত কোনো বিবৃতি দেয়নি। বিরোধীদের দমন, নেতাদের গ্রেফতার, জেলে ঢোকানো এসব মন্তব্য তার নয়। এগুলো প্রশ্নকারীর। এরপর তিনি বলেন, তৃতীয় কোনো দেশের নীতি নিয়ে ভারত কোনো মন্তব্য করতে চায় না।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply