বাংলাদেশের উন্নয়ন আমেরিকা ভালো চোখে দেখে না: পরিবেশমন্ত্রী

|

মৌলভীবাজার প্রতিনিধি:

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, আওয়ামী লীগের সরকারের আমলে দেশে আমূল পরিবর্তন হয়েছে। পদ্মা সেতু হয়েছে। আমেরিকা বাংলাদেশের উন্নয়ন ভালো চোখে দেখে না। এ জন্য আগামী নির্বাচন তারা বানচাল করতে চায়। আমরা বিদেশিদের জানিয়ে দিতে চাই, এই বাংলাদেশ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ত্রিশ লক্ষ মা-বোনের জীবনের বিনিময়ে স্বাধীন হয়েছে। তাই এই স্বাধীন দেশে বিদেশি প্রভুদের কথায় আমরা চলতে দিতে পারি না।

শুক্রবার (১১ নভেম্বর) বিকেলে মৌলভীবাজারের বড়লেখা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিএনপি-জামায়াতের অগ্নি-সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন। এর আগে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পৌরশহরে শান্তি মিছিল করেন।

মন্ত্রী বিএনপি-জামায়াতকে উদ্দেশ্য করে বলেন, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি বিএনপি নির্বাচন করেছিল। মনে আছে; ওই নির্বাচনে ভোটের বাক্স নিয়ে মানুষ ফুটবল খেলেছিল। ভোট সেন্টারে মানুষ যায় নাই। এই কথা দেশের মানুষ ভুলে নাই। তাই জীবন থাকতে আমরা আগামী নির্বাচন কোনো অবস্থায় বানচাল করতে দেব না।

বড়লেখা পৌরশহরের দক্ষিণবাজার এলাকায় অনুষ্ঠিত সমাবেশে উপজেলা আওয়ামলীগের সহসভাপতি মুহাম্মদ সিরাজ উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দরের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিবেকানন্দ দাস নান্টু, অধ্যক্ষ একেএম হেলাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক পৌরমেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদপ্রমুখ।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply