আইসিসির ‘প্লেয়ার অব দা মান্থ’ রাচিন রবীন্দ্র

|

ছবি: সংগৃহীত

আইসিসি ‘প্লেয়ার অব দা মান্থ’-এর পুরস্কার জিতেছেন বিশ্বকাপ রাঙানো নিউজিল্যান্ডের খেলোয়াড় রাচিন রবীন্দ্র। বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে থাকা কিউই এই ক্রিকেটার পেছনে ফেলেছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটার কুইন্টন ডি কক ও ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহকে।

গত মাসের সেরা পুরুষ ও নারী ক্রিকেটারের নাম শুক্রবার (১০ নভেম্বর) ঘোষণা করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা আইসিসি। নারী ক্রিকেটে দ্বিতীয়বার এই স্বীকৃতি পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক হেইলি ম্যাথিউস।

চলতি বিশ্বকাপে স্বপ্নের মতো কাটছে রাচিন রবীন্দ্রর। নিউজিল্যান্ডের এই অলরাউন্ডার বিশ্বকাপে এখন পর্যন্ত খেলা ৯ ইনিংসে ৩টি শতক ও ২টি অর্ধশতকসহ ৭০.৬২ গড়ে করেছেন ৫৬৫ রান। এখন পর্যন্ত টুর্নামেন্টের দ্বিতীয় রানসংগ্রাহকও এই বাঁহাতি ব্যাটার। বিশ্বকাপে তার ৩টি শতকের দুটিই করেছেন অক্টোবর মাসে, অধর্শতক ২টিও অক্টোবরেই। একই সঙ্গে অক্টোবর মাসে বিশ্বকাপে ৩টি উইকেটও নিয়েছেন কিউই অলরাউন্ডার।

প্রথমবার মাস সেরার পুরস্কার জিতে গর্বিত রাচিন। তিনি বলেন, এই পুরস্কার জিততে পেরে আমি গর্বিত। এটা আমার ও আমার দলের জন্য বিশেষ মাস ছিল। ভারতের মাটিতে বিশ্বকাপ খেলতে পারা আমার জন্য সত্যি বিশেষ।

নারীদের পুরস্কারে বাংলাদেশের নাহিদা আক্তার ও নিউ জিল্যান্ডের এমিলিয়া কারকে পেছনে ফেলেছেন ম্যাথিউস। গত মাসে অস্ট্রেলিয়া সফর দুর্দান্ত খেলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। প্রথম টি-টোয়েন্টিতে ৯৯ রানে অপরাজিত থাকার পর দ্বিতীয়টিতে খেলেন ১৩২ রানের ম্যাচ জেতানো ইনিংস। শেষ ম্যাচেও তিনি করেন ৭৯ রান।

এর সঙ্গে বল হাতে দ্বিতীয় ম্যাচে ৩৬ রানে নেন ৩ উইকেট। পরে ওয়ানডে সিরিজের দুই ম্যাচে তার ব্যাট থেকে আসে ২০ ও ২৩ রান। অলরাউন্ড নৈপুণ্যে পুরো মাস রাঙিয়ে ২০২১ সালের নভেম্বরের পর ফের মাস সেরার পুরস্কার জিতলেন ক্যারিবিয়ান অধিনায়ক। 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply