চ্যাম্পিয়নস ট্রফিতে খেলা এখনও নিশ্চিত নয় টাইগারদের

|

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়াকে হারাতে পারলে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলা নিশ্চিত হতো বাংলাদেশের। তবে তা করতে পারেনি নাজমুল হোসেন শান্তর দল। তবে ৮ উইকেটের হারের পরও টাইগারদের সামনে চ্যাম্পিয়নস ট্রফির পথ খোলা রয়েছে। আগামীকাল ভারতের বিপক্ষে নেদারল্যান্ডস হারলে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার স্বপ্ন পূরণ হবে বাংলাদেশের।

অস্ট্রেলিয়ার বিপক্ষে হারলেও চ্যাম্পিয়নস ট্রফির স্বপ্ন আপাতত টিকে আছে বাংলাদেশের। বিশ্বকাপে বাংলাদেশের জন্য শেষ ম্যাচটি গুরুত্বপূর্ণ হয়ে ওঠে ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফিতে জায়গা করে নিতে। জয় না পেলেও হারটা যেন কম ব্যবধানের হয়, এটি ছিল বাংলাদেশের সামনে সমীকরণের একটি অংশ। সমীকরণ ছিল অস্ট্রেলিয়া যদি ২২.৪ ওভারে বাংলাদেশের ৩০৬ রান তাড়া করে, তাহলে বাংলাদেশের চ্যাম্পিয়নস ট্রফি খেলার আশা শেষ হয়ে যাবে। বাংলাদেশের বোলাররা অজিদের ওই রকম কিছু করার সুযোগ দেননি পুনেতে। যার সুবাদে, সমান ৪ পয়েন্ট নিয়ে রান রেটে শ্রীলঙ্কার চেয়ে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

তবে চ্যাম্পিয়নস ট্রফিতে জায়গা হবে কি না, তার জন্য আরও একটু সময় অপেক্ষা করতে হবে বাংলাদেশকে। বিশ্বকাপের রাউন্ড রবিন লিগে কাল শেষ ম্যাচে ভারতের বিপক্ষে লড়বে নেদারল্যান্ডস। ডাচরা এখন পয়েন্ট টেবিলের ১০ নম্বর আছে। ভারতের বিপক্ষে তারা হারলে বাংলাদেশের চ্যাম্পিয়নস ট্রফিতে খেলতে আর কোনো বাধা থাকবে না।

ডাচরা যদি ভারতকে হারিয়ে অঘটনা ঘটায় কিংবা বৃষ্টির কারণ পয়েন্ট ভাগাভাগি করে, সে ক্ষেত্রে বাংলাদেশের চ্যাম্পিয়নস ট্রফি খেলার আশা শেষ হয়ে যাবে। তখন ৬ পয়েন্ট অথবা ৫ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়নস ট্রফি খেলবে ডাচরা। ভারত-নেদারল্যান্ডসের ম্যাচ হবে বেঙ্গালুরুতে। সেখান এবার বেশ কয়বার বৃষ্টির বাগড়া দিয়েছিল। তবে আশার কথা কোনো ম্যাচ বৃষ্টিতে ভেসে যায়নি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply