সিইসি আওয়ামী লীগ নেতাদের মতো কথা বলছে: মুফতি রেজাউল করীম

|

ফাইল ছবি

প্রধান নির্বাচন কমিশনার রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে এসে আওয়ামী লীগ নেতাদের মতো কথা বলছেন বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি রেজাউল করীম। রোববার (১২ নভেম্বর) এক সংবাদ সম্মেলন তিনি এ মন্তব্য করেন।

কশিনের প্রতি আহ্বান জানিয়ে ‍তিনি বলেন, বিরোধী দলগুলোকে বাইরে রেখে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা থেকে বিরত থাকুন। অন্যথায় উদ্ভুত পরিস্থিতির দায় কমিশনকেই নিতে হবে।

তিনি বলেন, জনগণের ইচ্ছার বিরুদ্ধে কোনো কিছু করার এখতিয়ার সংবিধান দেয় না। অতীতে কারণে-অকারণে ১৭ বার সংবিধান সংশোধন করা হয়েছে। বর্তমান সরকারের অধীনে কোনো জাতীয় নির্বাচন জনগণ মেনে নেবে না। কারণ- নির্বাচনকালীন সরকার হিসেবে বারবার আস্থা ও বিশ্বাসযোগ্যতা হারিয়েছে বর্তমান সরকার। এই সরকার ক্ষমতায় থাকাকালীন কোনো পাতানো নির্বাচনে অংশ নেবে না ইসলামী আন্দোলন।

এ সময় তিনি জানান, ‘একতরফা’ তফসিল ঘোষণা করা হলে ওইদিন ঢাকায় নির্বাচন কমিশন অভিমুখে গণমিছিল ও পরদিন সারাদেশে জেলা-মহানগরে প্রতিবাদ এবং বিক্ষোভ মিছিল করবে তার দল। এছাড়া আন্দোলনরত বিরোধী দলগুলোর শান্তিপূর্ণ সবধরনের কর্মসূচির প্রতি পূর্ণ সমর্থনের কথাও জানান চরমোনাই পীর।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply