‘অপরাজেয়’ ভারতকে একমাত্র অজিরাই আটকাতে পারবে: মাইকেল ভন

|

ফাইল ছবি

চলতি বিশ্বকাপের শুরুটা মোটেও সুখকর ছিল না অস্ট্রেলিয়ার। গ্রুপ পর্বে ভারত ও দক্ষিণ আফ্রিকার কাছে প্রথম দুই ম্যাচ হারের পর অনেকেই তাদের শেষও দেখে ফেলেছিলেন। তবে ঘুরে দাঁড়াতে খুব বেশি সময় নেয়নি পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

পরে টানা সাত ম্যাচ জিতে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে অজিদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। গ্রুপ পর্বে প্রোটিয়াদের কাছে হারলেও ফাইনালে ওঠার লড়াইয়ে অস্ট্রেলিয়া এগিয়ে থাকবে বলে মনে করছেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন। শুধু তা-ই নয় শিরোপার লড়াইয়ে ভারতকে একমাত্র অজিরাই আটকাতে পারবে বলে মনে করেন তিনি।

মাইকেল ভন বলেন, আমার মনে হয় অপরাজেয় ভারতকে একমাত্র অস্ট্রেলিয়াই আটকে দিতে পারে। অজিরা ভালো করেই জানে কীভাবে বিশ্বকাপ জিততে হয়। আমি এখনও ভারতকেই ফেবারিট মানছি। তবে ফাইনালে যদি দুই দলের দেখা হয় তবে অস্ট্রেলিয়াই এগিয়ে থাকবে।

মাইকেল ভন কথা বলেছেন সেমিফাইনালে অজিদের দল নিয়েও। যেখানে তিনি স্মিথ ও লাবুশানের মধ্যে থেকে যেকোনো একজনকে বেছে নেয়ার পরামর্শ দেন।

ভন বলেন, দুর্ভাগ্যজনকভাবে আমি লাবুশানেকে রাখতে পারছি না। কেননা, স্মিথ-লাবুশানে দু’জনকে রাখলে আমার মনে হয় প্রতিপক্ষ দল কিছুটা স্বস্তিতে থাকে। যেহেতু স্মিথ ছন্দে ফিরেছে সেহেতু তাকে আমি চার নম্বরে রাখতে চাই। জশ ইংলিশ ছন্দ ফিরে না পেলেও সে ভালো উইকেটরক্ষক। তাকে পাঁচে রেখে ম্যাক্সওয়েলকে ছয়ে নামালে অস্ট্রেলিয়া ভালো সুবিধা পাবে বলে মনে করছি।

এবারের বিশ্বকাপে ধাপে ধাপে আত্মবিশ্বাস কাজে লাগিয়ে অপ্রতিরোধ্য হয়ে উঠছে অস্ট্রেলিয়া। সেই সাথে তাদের টপ অর্ডার ধারাবাহিক হওয়ায় কাজটা সহজ হচ্ছে বলে মনে করেন সাবেক এই ইংলিশ অধিনায়ক।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply