সেমির আগে অনুশীলনে দেখা মিললো চাপহীন নিউজিল্যান্ডের

|

হাসিনুর রহমান, মুম্বাই থেকে:

ভারতের বিপক্ষে প্রথম সেমিফাইনালে মাঠে নামার আগে বেশ নির্ভার আছে নিউজিল‍্যান্ড ক্রিকেট দল। সোমবার (১৩ নভেম্বর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুশীলন করেছে ব্লাকক‍্যাপরা।

এ সময় অনুশীলনে দেখা মিলে চাপহীন এক নিউজিল‍্যান্ডের। কেন উইলিয়ামসনের দলকে দেখ মনে হচ্ছিল, তারা কেবল খেলাটা উপভোগ করছেন। লম্বা সময় ফুটবল খেলেই ওয়ার্ম আপ সারে ব্লাকক‍্যাপরা। যেখানে পুরো দলকে দেখে একটা পরিবার মনে হয়েছে সব সময়।

অধিনায়ক কেন উইলিয়ামসর ফুটবল না খেললেও ব‍্যাটিং আর ফিল্ডিং করেছেন। ট্রেনিংয়ে উইকলিয়ামসনের দিকে ১৫ থেকে ২০ ক‍্যাচ দেয়া হলেও একবারও হাত ফসকায়নি ব্লাকক‍্যাপ দলপতির।

এদিকে, দলে টিম সাউদি, ট্রেন্ট বোল্ড, ডেভন কনওয়ের মতো অনেক তারকা থাকলেও বিশ্বকাপের ৯ ম‍্যাচে ৫৬৫ রান করা ২৩ বছর বয়সী তরুণ রাচিন রাভিন্দ্র যেন কেড়ে নিয়েছেন সব আলো। আর সেমিফাইনালের আগে প্রস্তুত হতে কিউইরা সময় পেলো ৫দিন। কাল বুধবার ওয়াংখেড়েতে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে দলটি।

এই ভেন‍্যুতে আগে ব‍্যাটিং আর পরে বোলিং করা দল বাড়তি সুবিধা পাবে, এমনটা বলছেন দলটির অলরাউন্ডার লকি ফার্গুসন।

লকি ফার্গুসন বলেন, পরিসংখ‍্যান বলে এখানে আগে ব‍্যাটিং করা দল বাড়তি সুবিধা পায়। কিন্তু এটা আমাদের হাতে নেই। আমরা প্রস্তুত আছি দুটির জন‍্যই। তবে ব‍্যক্তিগতভাবে আমি এই মাঠে ফ্লাটলাইটের আলোয় বোলিং করতে পছন্দ করবো।

দিবারাত্রির ম‍্যাচ হওয়ায় এই ম্যাচে ডিউ ফ‍্যাক্টর থাকবে কিছুটা, তা বলা যায়। ওয়াংখেড়েতে বিশ্বকাপের টানা পঞ্চম সেমিফাইনাল খেলতে নামছে নিউজিল‍্যান্ড। গত বিশ্বকাপে উড়তে থাকা ভারত এই কিউইদের কাছে হেরেই ছিটকে যায় ইংল‍্যান্ড বিশ্বকাপ থেকে। এবার তারই বদলা নিতে মুখিয়ে থাকবে রোহিত শর্মারা। সেই সাথে থাকবে ওয়াংখেড়ের গ‍্যালারি ভর্তি ভারতীয় সমর্থক।

এ প্রসঙ্গে লকি ফার্গুসন বলেন, দেখুন, প্রতিশোধ শব্দটি হয়তো গণমাধ্যমের খুব পছন্দ হবে। ভারত কীভাবে নিচ্ছে আমি জানি না। তবে আমারা বিশ্বকাপের অন‍্য ম‍্যাচগুলোর মতোই এটাকেও দেখতে চাই। আমার বিশ্বকাপ ট্রফি জয়ের লক্ষ‍্য নিয়ে টুর্নামেন্ট শুরু করেছি, এখনও তাই আছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply