অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ, কতটা প্রতিরোধ গড়তে পারবে বাংলাদেশ?

|

অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের আগে মেলবোর্নে বাংলাদেশ দল। ছবি: বাফুফে

বিশ্বকাপ বাছাইপর্বে ‘আই’ গ্রুপের ম্যাচে মেলবোর্নের রেকট্যাঙ্গুলার স্টেডিয়ামে স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে টিম বাংলাদেশ। এর আগে ইয়ারাভিল গ্লোরি ফুটবল ক্লাব মাঠের আয়তন কিছুটা ছোট হওয়ায় ভেন্যু পরিবর্তন করতে চায় বাংলাদেশ।

মেলবোর্নে অনুশীলন করছে বাংলাদেশ। এই অনুশীলন ভেন্যু সুন্দর ও সুযোগ-সুবিধা ভালো হলেও আয়তন কম। তাই বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট মাঠ পরিবর্তনের চেষ্টা করেছিল। যদিও শেষ পর্যন্ত এই মাঠেই তারা অনুশীলন করেছে। মেলবোর্ন থেকে বাংলাদেশ দলের ম্যানেজার আমের খান বলেন, মাঠ খানিকটা ছোট হওয়ায় কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে পরিবর্তনের জন্য। অস্ট্রেলিয়ান ফেডারেশন চেষ্টা করেছে কিন্তু এর চেয়ে বড় অনুশীলন ভেন্যু দিতে না পারায় এই স্টেডিয়ামে অনুশীলন করবে বাংলাদেশ।

আট বছর পর অস্ট্রেলিয়াতে খেলবে বাংলাদেশ। তাই প্রবাসী বাংলাদেশি দর্শকদের মধ্যেও উত্তেজনা কাজ করছে। ইতোমধ্যে সিডনি ও অ্যাডিলেড থেকেও বাংলাদেশি সমর্থকরা এসে পৌঁছেছেন মেলবোর্নে।

২০১৫ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বে দুটি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। পার্থের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া জিতেছিল ৫–০ গোলে। পরের লেগে ঢাকার মাঠেও বাংলাদেশ ৪–০ গোলে হার মানে ক্যাঙ্গারুদের কাছে। এবার দেখা যাক, কতটা প্রতিরোধ গড়তে পারে টাইগাররা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply