তফসিল ঘোষণা ঘিরে নৈরাজ্য হলে কঠোর ব্যবস্থা: ডিবি হারুন

|

ফাইল ছবি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হবে আজ (১৫ নভেম্বর)। সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে দেয়া ভাষণে নির্বাচনের তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। তবে এই তফসিল ঘোষণাকে কেন্দ্র করে কোনো নৈরাজ্য হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

বুধবার (১৫ নভেম্বর) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, তফসিল ঘোষণা ঘিরে ও ঘোষণার পর কেউ যদি সহিংসতা করে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। অনলাইনে উস্কানিদাতাদের খোঁজ নেয়া হচ্ছে। বাসে আগুনসহ চোরাগোপ্তা হামলা ঠেকাতে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে। পাশাপাশি অলিগলিতে পেট্রোল টিম কাজ করছে বলেও জানান মহানগর পুলিশের এই কর্তা।

উল্লেখ্য, রাজনৈতিক সমঝোতা ছাড়া একতরফা নির্বাচনী তফসিল ঘোষণা করা হলে নির্বাচন কমিশন অভিমুখে গণমিছিল করার হুঁশিয়ারি দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকেলে রাজধানীর পল্টনে দলীয় কার্যালয়ে দেশের চলমান সংকটজনক রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে এ হুঁশিয়ারি দেন দলটির প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী।

অন্যদিকে তফসিল ঘোষণা করলে স্বাগত জানিয়ে সারাদেশে মিছিল করার নির্দেশ দিয়েছে আওয়ামী লীগ। মঙ্গলবার তৃণমূলের প্রতি কেন্দ্র থেকে আওয়ামী লীগের দেয়া বার্তায় বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে নির্বাচনকে স্বাগত জানিয়ে নৌকার প্রচারণা চালিয়ে বড় ধরনের মিছিল করার জন্য সাংগঠনিক নির্দেশক্রমে অনুরোধ জানানো হচ্ছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply