তফসিল ঘোষণার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে বিএনপির মিছিল

|

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে মিছিল করেছে বিএনপি। বুধবার (১৫ নভেম্বর) রাতে নারায়ণগঞ্জ, গাজীপুর, মুন্সিগঞ্জ , সিলেট, হবিগঞ্জ ও মেহেরপুরসহ নানা জায়গায় দলটির নেতাকর্মীরা মিছিল করে।

এর আগে, সন্ধ্যায় ভোটের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল আনুযায়ী ৭ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। এই তফসিলকে প্রত্যাখ্যান করেছে বিএনপি।

রাত সাড়ে নয়টার দিকে নারায়ণগঞ্জের আড়াইহাজারের পূচঁরুখী এলাকায় মশাল মিছিল করে বিএনপির নেতাকর্মীরা। এ সময় পুলিশ এসে ধাওয়া দিলে মিছিলকারীরা রাস্তার ওপর মশাল ফেলে দিয়ে চলে যায়।

গাজীপুরের টঙ্গীতে মশাল মিছিল করেছে মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। রাত ৮টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মিলগেট এলাকায় এ মিছিল বের করে তারা। এছাড়া জেলার শ্রীপুরেও মশাল মিছিল করা হয়েছে।

তফসিল প্রত্যাহার ও অবরোধের সমর্থন জানিয়ে মুন্সিগঞ্জেও মশাল মিছিল করেছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। রাত সাড়ে ৮টার দিকে শহরের দুর্গা বাড়ি এলাকা থেকে মশাল মিছিলটি বের করে সদর উপজেলা বিএনপি। পরে মিছিলটি স্থানীয় সড়ক প্রদক্ষিণ করে পেট্রোলপাম্প এলাকায় গিয়ে শেষ হয়। এ সময় তফসিল প্রত্যাখ্যান বিভিন্ন স্লোগান দেন মিছিলকারীরা।

এছাড়া তফসিলকে প্রত্যাখ্যান করে সিলেটেও মশাল মিছিল করেছে বিএনপি। সন্ধ্যায় মহানগর বিএনপি নগরীর বারুতখানা এলাকা থেকে মিছিল বের করে। পরে তারা জিন্দাবাজার এলাকায় এসে সড়কে আগুন দিয়ে অবরোধ করার চেষ্টা করে। এ সময় পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তখন একটি মোটরসাইকেলসহ একজনকে আটক করে পুলিশ।

হবিগঞ্জেও তফসিল ঘোষণার পর বিক্ষোভ মিছিল করেছে বিএনপি নেতাকর্মীরা। শহরের টাউন মসজিদ এলাকায় ককটেল বিস্ফোরণসহ বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। পরে পুলিশ ও আওয়ামী লীগ নেতাকর্মীরা ধাওয়া দিলে তারা পালিয়ে যায়।

ঘোষিত তফসিলকে অবৈধ আখ্যায়িত করে মেহেরপুরে মশাল মিছিল করেছে গাংনী উপজেলা বিএনপি। সন্ধ্যায় গাংনীর হাটবোয়ালিয়া সড়কে মিছিলটি বের করেন স্থানীয় নেতাকর্মীরা।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply