সবকিছুর বিনিময়ে পাকিস্তানের গর্ব অটুট রাখাকে লক্ষ্য বানিয়েছিলাম: বাবর

|

পাকিস্তানের 'সাবেক' অধিনায়ক বাবর আজম। ছবি: সংগৃহীত

বিশ্বকাপে বাবর আজম প্রত্যাশা পূরণ করতে পারেননি। বিশ্বের সেরা ব্যাটার হিসেবে বিশ্বকাপে খেলতে যাওয়া বাবর ৯ ম্যাচে ৪০ গড়ে মোটে ৩২০ রান করেন। নেতৃত্ব দিয়ে দলকেও নিতে পারেননি সেমিফাইনালে। এরপরেই দেশের নানা অঙ্গন থেকে তার সমালোচনা শুরু হয়। যার জেরে বুধবার (১৫ নভেম্বর) অধিনায়কের দায়িত্ব থেকে অব্যাহতির ঘোষণা দেন তিনি।

টুইটারে এক আবেগঘন বার্তায় পাকিস্তানের ‘সাবেক’ ক্যাপ্টেন লেখেন– আমার স্পষ্টভাবে মনে আছে সেই মুহূর্তের কথা, ২০১৯-এ যেদিন আমাকে পিসিবি থেকে বার্তা দেয়া হয় পাকিস্তানকে নেতৃত্ব দেয়ার। গত চার বছরে আমি মাঠে ও মাঠের বাইরে অনেক উত্থান-পতন দেখেছি। তবে আমি সবকিছুর বিনিময়ে পাকিস্তানের গর্ব ও সম্মান অটুট রাখাকে লক্ষ্য বানিয়েছিলাম।

বাবর আজম ব্যাট হাতে দুর্দান্ত খেলে আইসিসি শীর্ষ ব্যাটারের মর্যাদা লাভ করেছিলেন। নিজের এই অর্জনের পেছনে সমর্থন দেয়ার জন্য সতীর্থ ও টিম ম্যানেজমেন্টেকে ধন্যবাদ জানিয়েছেন এই ডানহাতি ব্যাটার। তবে অধিনায়কের পদ ছাড়লেও খেলা চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ২৯ বছর বয়সী এই ব্যাটার।

বাবর বলেন, আমি মনে করি, এটাই সঠিক সময়। আমি পাকিস্তানের হয়ে ৩ ফরম্যাটেই ক্রিকেটার হিসেবে প্রতিনিধিত্ব করব। আমি আমার অভিজ্ঞতা ও ডেডিকেশন দিয়ে নতুন অধিনায়ক ও দলকে সাহায্য করতে প্রস্তুত। অধিনায়কত্বের জন্য আমার মনে বিশ্বাস জন্ম দেয়াতে আমি ধন্যবাদ জানাতে চাই পাকিস্তান ক্রিকেট বোর্ডকে।

উল্লেখ্য, ২০১৯ সালে সাদা বলের ক্রিকেটের নেতৃত্ব পান বাবর আজম। লাল বলের অধিনায়কত্বের দায়িত্ব পান ২০২০ সালে। অবশ্য তার নেতৃত্বে কখনও শিরোপা জিততে পারেনি পাকিস্তান। যদিও র‍্যাংকিংয়ে বেশ কবারই দাপট দেখিয়েছে তারা। এবছর ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের এক নম্বর দল হিসেবে বিশ্বকাপ খেলতে গিয়েছিল বাবরের দল।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply