ছুটির দিনেও খোলা ছিল রাজধানীর বেশকিছু শিক্ষা প্রতিষ্ঠান

|

সাপ্তাহিক ছুটির দিন শুক্রবারেও রাজধানীর বেশকিছু শিক্ষা প্রতিষ্ঠান খোলা ছিল। শুক্রবার (১৭ নভেম্বর) রাজধানীর বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠানে ঘুরে এমন চিত্র দেখা যায়।

রাজধানীর বেইলি রোডের ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজ, কাকরাইলের উইলস লিটল ফ্লাওয়ারসহ বেশ কয়েকটি স্কুলে আজ একাডেমিক কার্যক্রম চলতে দেখা যায়। অনুষ্ঠিত হয় প্রথম ও নবম শ্রেণীর বার্ষিক মূল্যায়ন পরীক্ষা। সকালের বৃষ্টি উপেক্ষা করেই শিক্ষার্থীরা পরীক্ষার হলে হাজির হয়েছেন।

এ প্রসঙ্গে শিক্ষকরা জানান, দেশের রাজনৈতিক দলগুলোর লাগাতার হরতাল অবরোধ-কর্মসূচির কারণে বন্ধের দিনেও একাডেমিক কার্যক্রম চালু রাখতে হয়েছে।

এ অবস্থায় অভিভাবকরা সন্তানের পড়ালেখা নিয়ে শঙ্কা প্রকাশ করে বলেন, রাজনৈতিক দলগুলো যেনো কর্মসূচি ঘোষণার ক্ষেত্রে শিক্ষার্থীদের বিষয়টি বিবেচনা করে। এছাড়া শিক্ষা কার্যক্রম ব্যাহত হয় এমন রাজনৈতিক কার্যক্রম বন্ধ রাখার আহ্বানও জানান তারা। এ সময় বন্ধের দিনে পরীক্ষা নেয়ায় স্বস্তিও প্রকাশ করেন তারা।

এদিকে, ছুটির দিনে স্কুল খোলা থাকা নিয়ে শিক্ষার্থীদের মাঝে কিছুটা অসন্তুষ্টি থাকলেও পরীক্ষা দিতে পেরে তারা চিন্তামুক্ত।

উল্লেখ্য, জাতীয় নির্বাচনের কারণে নভেম্বর মাসের মধ্যেই একাডেমিক কার্যক্রম শেষ করার নির্দেশনা দিয়েছিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)। তবে, কর্মদিবসগুলোতে টানা রাজনৈতিক কর্মসূচি থাকায় পরীক্ষা নিয়ে উদ্বিগ্ন শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা। তাই শিক্ষা প্রতিষ্ঠানগুলো বিকল্প হিসেবে সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার পরীক্ষাগুলো নেয়ার ঘোষণা দেয়।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply