জনমানুষের ওপর যাদের আস্থা নেই তারা নির্বাচনে আসবে না: প্রধানমন্ত্রী

|

যাদের আস্থা নেই জনমানুষের ওপর, তারা নির্বাচনে আসবে না। কিন্তু অগ্নিসন্ত্রাস করে কেউ নির্বাচন বানচালের চেষ্টা করলে তাদের পরিণতি ভালো হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে শনিবার (১৮ নভেম্বর) সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধনে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ দেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছে। ২০০৯ সাল থেকে দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত রেখেছে। তাই সংবিধান অনুযায়ী ভোটের মাধ্যমেই সরকার পরিবর্তন হবে।

আওয়ামী লীগ সভাপতি আরও বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময় দেশবাসীর ওপর অত্যাচার-নির্যাতন চালাতো। তাদের থেকে গণতন্ত্র উদ্ধারে সংগ্রাম করতে গিয়ে জীবন দিয়েছে অনেক সাধারণ মানুষ। বর্তমানে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করা হয়েছে। তাই স্বাধীন দেশের নাগরিক হিসেবে দেশের মানুষই ভোটের মাধ্যমে তাদের প্রতিনিধি নির্বাচন করবে।

যারা ভোটের পরিবেশ নষ্টের চেষ্টা করবে, তাদেরকে প্রতিহত করতে জনগণের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে, আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম চলবে আগামী ২১ নভেম্বর (মঙ্গলবার) পর্যন্ত। ২১ নভেম্বর পর্যন্ত দলটির মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা দেয়ার তারিখ নির্ধারণ করা হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে। এবার অনলাইনেও আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়া যাবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply