নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের অধিনায়ক শান্ত

|

ছবি: সংগৃহীত

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের চোট এবং ছুটির জন্য লিটন দাসের অনুপস্থিতিতে নতুন নেতৃত্বের পথে হাঁটছে বাংলাদেশ। আসন্ন দুই ম্যাচ টেস্ট সিরিজের অধিনায়ক হিসেবে নাজমুল হোসেন শান্তকে বেছে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাঁহাতি এই ব্যাটারের অধিনায়ক হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতিতে দায়িত্ব সামলানোর কথা সহ-অধিনায়ক লিটন দাসের। তিনিও ছুটি নিয়েছেন। বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচ খেলে দেশে ফেরার পর নিজের প্রথম সন্তান জন্মের সুখবর পান লিটন। বিশ্বকাপ চলাকালেও জরুরি পারিবারিক কারণে দুই দফা দেশে ফেরেন তিনি। এবার নবজাতিকা ও স্ত্রীর পাশে থাকার জন্য এক মাসের ছুটি নিয়েছেন লিটন।

লিটনের ছুটি নেয়ার বিষয়টিও নিশ্চিত করেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। শনিবার সংবাদমাধ্যমে জালাল ইউনুস বলেন, লিটন এক মাসের ছুটি চেয়েছে। (নিউ জিল্যান্ডের সঙ্গে) টেস্ট দুটিতে খেলবে না। সে নিজের পরিবারকে সময় দিতে চাচ্ছে। এই একটা মাস সে নিবিড়ভাবে পরিবারকে সময় দিতে চায়। আমরা বলেছি, ঠিক আছে। কারণ আমরা যদি বলি, ‘তোমার খেলতে হবে’, কোনো ক্রিকেটারকে তো জোর করে খেলানো যাবে না।

‘এলকেডি’ না থাকায় শান্তকে অধিনায়ক করা হয়েছে জানিয়ে জালাল বলেন, সামনের দু’টি টেস্টে শান্ত অধিনায়ক। এছাড়াও শনিবারই ঘোষণা করা হবে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দল।

এবারই প্রথম টেস্ট দলকে নেতৃত্ব দেবেন শান্ত। এরআগে বিশ্বকাপ চলাকালীন দুই ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন তিনি। তা ছাড়া বয়সভিত্তিক দলকেও নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা আছে বাঁহাতি এই ব্যাটারের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply