বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠানে থাকছে চমক

|

ছবি: সংগৃহীত

ফাইনালের মধ্য দিয়ে আগামীকাল পর্দা নামবে ক্রিকেট বিশ্বকাপের এবারের আসর। ওয়ানডে ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি হবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও টুর্নামেন্টের অপ্রতিরোধ্য দল ভারত। পর্দা নামার আগে হবে বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠান। এক লাখের বেশি দর্শকদের সামনে সুরের ঝংকার তুলবেন ভারতের বেশ ক’জন জনপ্রিয় সিঙ্গার। 

সমাপ্তি অনুষ্ঠানের সেরা আকর্ষণ বলা হচ্ছে ভারতের বিমানবাহিনীর সূর্যকিরণ অ্যারোবেটিক টিমের এয়ার শো-কে। ১৫ মিনিট হবে এই শো। এরপর প্রথম ইনিংসের পানি পানের বিরতির সময় হবে আদিত্য গাদবির পারফরমেন্স। এরপর ইনিংস বিরতিতে চলবে প্রীতম চক্রবর্তী, জনিতা গান্ধী, নাকাশ আজিজ, অমিত মিশ্র, আকাশ সিং এবং তুষার জোশির পারফরমেন্স। ১০ মিনিট পারফর্ম করবেন তারা। প্রীতম চক্রবর্তী এবার বিশ্বকাপের থিম সং ‘দিল জশন বোলে’ কম্পোজ করেছেন। তাদের পারফরমেন্সের সঙ্গে ৫০০ নৃত্যশিল্পী নাচবেন মাঠের সবুজ ঘাসে। মহড়া দেখে বোঝা গেছে, দেবা দেবা, কেসারিয়া, লেহার ডো, জিতেগা জিতেগা, নাগাডা নাগাডা, ধুম মাচালে এবং দঙ্গল গানে পারফর্ম করবেন তারা।

এছাড়া বিশ্বকাপজয়ী সব অধিনায়ককে সম্মাননা জানাবে আইসিসি ও বিসিসিআই। আইসিসি সব বিশ্বকাপজয়ী অধিনায়ককে আমন্ত্রণ জানিয়েছে। ৯২’র বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান বাদে হাজির হওয়ার কথা রয়েছে সবার। তাদের সম্মানে তৈরি করা হয়েছে ব্লেজারও। দ্বিতীয় ইনিংসের পা পানির বিরতির সময় হবে লেজার ও লাইট শো। ম্যাচ শেষে দেখাবে ড্রোন শো। যেখানে ১২০০ ড্রোন চ্যাম্পিয়নদের সম্মান জানাবে।

আহমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামের ধারণক্ষমতা ১ লাখ ৩২ হাজার দর্শক। আয়োজক এবং স্থানীয় সংগঠক ও কর্মকর্তাদের থেকে জানা যায়, ফাইনালের কোনো টিকিট বিক্রি বাকি নেই। সবচেয়ে বড় কথা, আয়োজকরা যেসব টিকিট কম্লিমেন্টারি রেখেছিলেন সেগুলো পাওয়ার জন্য এমন জায়গা থেকে তদবির এসেছে যে তারা নিজেরাও অবাক। তাই বেশ হিমশিম খেতে হচ্ছে তাদের।

জানিয়ে রাখা ভালো, ভারত-পাকিস্তানের ম্যাচের জন্য আহমেদাবাদের সর্দার বল্লভভাই পাটেল আন্তর্জাতিক বিমানবন্দরে দিনে ফ্লাইট পঞ্চাশটিরও বেশি। ফাইনালের জন্য সংখ্যাটি বেড়ে দাঁড়িয়েছে একশটিতে! তাই বলাই যায়, ক্রিকেট বিশ্ব নয় গোটা বিশ্বেরই চোখ থাকবে আহমেদাবাদে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply