হরতালের সমর্থনে বিভিন্ন জেলায় বিএনপির মশাল মিছিল

|

৪৮ ঘণ্টার হরতালের সমর্থনে দেশের বিভিন্ন জেলা-উপজেলায় মশাল মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা। শনিবার (১৮ নভেম্বর) ভিন্ন ভিন্ন সময়ে তারা এ কর্মসূচি পালন করে।

চট্টগ্রামের চাঁন্দগাও এলাকায় শনিবার রাত পৌঁনে নয়টার দিকে থেমে থাকা একটি বাসে আগুন দেখতে পায় এলাকাবাসী। পুলিশ বলছে, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের কারণে আগুন লেগেছে নাকি কোনো দুর্বৃত্ত পরিকল্পনা অনুযায়ী আগুন দিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

জয়পুরহাটে একটি খালি পিকআপ ভ্যানে আগুন দিয়েছে দুর্বত্তরা। শনিবার রাত ১০টার দিকে বটতলি-পাকার মাথা বাইপাস সড়কের দাদরা জন্তিগ্রাম এলাকায় পিকআপটিতে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।

রাজশাহীর সাহেববাজারে হরতাল সমর্থনে মিছিল করেছে বিএনপি নেতাকর্মীরা। কর্মসূচি চলাকালে পুলিশ ধাওয়া দিয়ে কয়েকজন নেতাকর্মীকে আটক করে। এ সময় মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ইশা আহত হন।

৪৮ ঘণ্টার হরতালের সমর্থনে বগুড়ায় মশাল মিছিল করেছে বিএনপি ও জামায়াতে ইসলামী। রাতে শহরের নূরানী মোড় এলাকায় জামায়াত এবং সদর উপজেলার বাঘোপাড়া এলাকায় বগুড়া-রংপুর মহাসড়কে মিছিল করে যুবদল। এ সময় তারা সরকারবিরোধী স্লোগান দেয়।

তফসিল বাতিল ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ৪৮ ঘন্টা হরতালের সমর্থনে ঝটিকা মিছিল করেছে কুমিল্লা মহানগর বিএনপি ও জামায়াত। রাত ৮টার দিকে নগরীর কান্দিরপাড় পূবালী চত্ত্বর থেকে নজরুল এভিনিউ পর্যন্ত মিছিল করে নেতাকর্মীরা।

সিলেটে হরতালের সমর্থনে মশাল মিছিল করেছে বিএনপি নেতাকর্মীরা। সন্ধ্যায় বন্দরবাজার রঙমহল টাওয়ারের সামনে থেকে মিছিল বের হয়। মিছিল নিয়ে কিছুদূর সামনে এগিয়ে বন্দরবাজার পয়েন্টে গিয়ে বিক্ষোভ করেন বিএনপির নেতাকর্মীরা।

তফসিল প্রত্যাখ্যান করে টঙ্গীতে হরতালের সমর্থনে মিছিল করেছে বিএনপি। গাজীপুর মহানগর বিএনপির সাবেক সদস্য আবুল হাসেমের নেতৃত্বে টঙ্গীর মিলগেট এলাকায় ঝটিকা মিছিল করা হয়।

হরতালের সমর্থনে চুয়াডাঙ্গায় মশাল মিছিল করেছে জেলা যুবদলের নেতাকর্মীরা। শনিবার সন্ধ্যায় ভিমরুল্লাহ-হাটকালুগঞ্জ সড়কে ঝটিকা মিছিল বের করেন তারা। এ সময় মিছিল থেকে সরকার বিরোধী স্লোগান দেয়া হয়।

বিএনপির ডাকা ৪৮ ঘণ্টা হরতালের সমর্থনে নেত্রকোণার কেন্দুয়ায় মশাল মিছিল করেছে বিএনপির নেতা-কর্মীরা। সন্ধ্যা সাড়ে সাতটায় নেত্রকোণা-কিশোরগঞ্জ মহাসড়কের কেন্দুয়া এলাকায় বিক্ষোভ করা হয়। পরে সংক্ষিপ্ত সমাবেশে সরকারের পদত্যাগ ও তফসিল বাতিলের দাবি জানানো হয়।

নরসিংদীতেও মশাল মিছিল করেছে বিএনপি। সন্ধ্যায় বেলাব-শিবপুর সড়কে বিএনপি কর্মীরা মশাল মিছিল বের করে। কিছুক্ষণ মিছিলের পর তারা দ্রুত সড়ক থেকে সটকে পরে। মশাল জ্বালিয়ে বিক্ষোভ মিছিল করেছে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা ও পৌর বিএনপিসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply