বিচ্ছিন্ন সহিংসতায় সারাদেশে চলছে বিএনপির হরতাল

|

সড়ক অবরোধ ও ঝটিকা মিছিলসহ বিচ্ছিন্ন সহিংসতার মধ্যদিয়ে চলছে বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার হরতাল। রোববার (১৯ নভেম্বর) সকাল থেকে শুরু হয়েছে দলটির দ্বিতীয় দফার হরতাল।

হরতালের সমর্থনে রোববার সকালে নারায়ণগঞ্জের আড়াইহাজারে মিছিল বের করে বিএনপি নেতাকর্মীরা। বাইপাস সড়ক ও গোপালদী-নরসিংদী সড়কে আগুন জ্বালিয়ে করে নেতাকর্মীরা।

পাবনা শহরের বড় বাজার এলাকায় বিক্ষোভ মিছিল শেষে পিকেটিং ও গাড়ি ভাঙচুর করেছে হরতাল সমর্থকরা। এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ করা হয়। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় তারা।

সিলেটে হরতালের সমর্থনে মিছিল বের করে মহানগর স্বেচ্ছাসেবক দল। পরে সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন তারা। এ সময় সরকারবিরোধী নানা স্লোগান দেন নেতাকর্মীরা। তবে সেখানে জোরদার আছে নিরাপত্তা ব্যবস্থা।

মিছিল-সমাবেশ হয়েছে বগুড়ায়। সকালে শেরপুর সড়ক এলাকায় মিছিল বের করে বিএনপির নেতাকর্মীরা। মিছিলটি মফিজ পাগলার মোড়ে গিয়ে শেষ হয়। এ সময় তফসিল বাতিলের দাবি জানান তারা। পরে সড়ক অবরোধ করে পিকেটিং করে তারা।

অন্যদিকে, চট্টগ্রামের সাগরিকা মোড়ে ঝটিকা মিছিল বের করে মহানগর মহিলা দল। মিছিলটি কিছুদূর যাওয়ার পর পুলিশি বাধার মুখে পড়ে ছত্রভঙ্গ হয়ে যায়। পিকেটিং করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল। হরতালের কারণে নগরীতে সীমিত পরিসরে চলছে যানবাহন।

গাজীপুরের শ্রীপুরে গীলাশ্বর জব্বার স্কুলে আগুন দেয়ার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। এতে পুড়েছে একটি কক্ষের বেঞ্চ-টেবিল। রাতের আধারে কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ।

ভোরে নাটোরের ভবানীগঞ্জে থেমে থাকা যাত্রীবাহি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। পরে ফায়ার সার্ভিস গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। নেত্রকোণায় পোড়ানো হয়েছে হাঁস বহনকারী একটি ট্রাকে। আগের রাতে কুমিল্লা-চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে বেশকিছু যানবাহনে আগুন দেয় দুর্বৃত্তরা।

এএস/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply