পুলিশের ওপর হামলা মামলায় বিএনপির ৬২ নেতাকর্মীর সাড়ে ৩ বছরের কারাদণ্ড

|

২০১৮ সালের সেপ্টেম্বরে রাজধানীর বংশালে পুলিশের ওপর হামলা ও দায়িত্ব পালনে বাধা দেয়ার মামলায় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ৬২ নেতা-কর্মীকে ৪২ মাসের (সাড়ে ৩ বছর) কারাদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্তরা সবাই বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মী। বিএনপির সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ছেলে খন্দকার আখতার হামিদ খান পবনও এই মামলার আসামি।

সোমবার (২০ নভেম্বর) ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ শেখ সাদী এ রায় ঘোষণা করেন। এ সময় আসামিরা অনুপস্থিত থাকায় আদালত তাদের পলাতক ঘোষণা করেন। আর রায় ঘোষণার আগে ম্যাজিস্ট্রেট আসামিদের জামিনও বাতিল করে আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) আদালতের আদেশ বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার এজাহারে বলা হয়, ২০১৮ সালের ১৩ সেপ্টেম্বর দুপুর ২টা ২০ মিনিটের দিকে রাজধানীর বংশালের নবাব কাটরায় হোটেল সুফিয়া (প্রাইভেট) লিমিটেডের সামনে বিএনপির একদল নেতাকর্মী দোকানপাট ভাঙচুর করে। এ সময় পুলিশের ওপর হামলা ও দায়িত্ব পালনে বাধাও সৃষ্টি করে তারা। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বংশাল থানায় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ৮০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করে।

তদন্ত শেষে পুলিশ ২০১৯ সালের ২৬ জুলাই ৬২ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে এবং ২০২২ সালের ১৪ মার্চ তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply