সুপার ক্লাসিকোতে আর্জেন্টিনার দুর্দান্ত জয়

|

ছবি: সংগৃহীত

মারাকানা স্টেডিয়ামে নিজেদের আধিপত্য বজায় রেখে এক শূন্য গোলে জয় পেল মেসিরা। দ্বীতীয়ার্ধের শুরুতে নিকোলাস ওতামেন্দির করা গোলে লিড পায় দলটি। পরবর্তীতে এক শূন্য গোলে এগিয়ে থেকে ম্যাচ শেষ হয়। এই জয়ের ফলে ছয় ম্যাচে পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে আর্জেন্টিনা।

শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে ব্রাজিল। ম্যাচটিতে মোট ফাউল হয়েছে ৪২টি। যেখানে ব্রাজিল করেছে ২৬টি ফাউল। এক পর্যায়ে লালকার্ড দেখে মাঠ ছাড়তে হয় ব্রাজিলিয়ান ফুটবলার জোনেলিন্টনকে।

এর আগে, বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় ম্যাচটি শুরু হওয়ার কথা থাকলেও দুই দলের সমর্থকদের মারামারির কারণে ম্যাচ শুরু হতে আধা ঘণ্টা দেরি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে লাঠিচার্জ করে পুলিশ। এ সময় মাঠে নামলেও সংঘর্ষের কারণে মাঠ ছাড়তে বাধ্য হন খেলোয়াড়রা। পরবর্তীতে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে মাঠে গড়ায় খেলা।

প্রথমে এই মারামারির কারণ জানা না গেলেও, ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান ব্রাজিলের সংবাদমাধ্যম গ্লোবোর ধারাভাষ্যের বরাত দিয়ে জানিয়েছে, আর্জেন্টিনার জাতীয় সংগীত বাজার সময় ব্রাজিলের সমর্থকেরা দুয়োধ্বনি দেয়ায় ঝামেলার সূত্রপাত হয়। নিজেদের সবশেষ ম্যাচ হেরেছে দু’দলই।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply