বিচ্ছিন্ন সহিংসতার মধ্য দিয়ে সারাদেশে চলছে বিএনপির অবরোধ

|

বিচ্ছিন্ন সহিংসতার মধ্য দিয়ে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকে দেশজুড়ে চলছে ৪৮ ঘণ্টার অবরোধ। বুধবার (২২ নভেম্বর) সকাল থেকে অবরোধের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে মিছিল করেছে বিএনপি।

বুধবার ভোরে রংপুর নগরীর মিঠাপুকুর, গঙ্গাচড়াসহ বিভিন্ন এলাকায় বিক্ষোভ-মিছিল করেছে নেতাকর্মীরা। এ সময় জেলা বিএনপির ৫ নেতাকর্মীর বিরুদ্ধে কারাদণ্ডাদেশের বিরুদ্ধে প্রতিবাদ জানান তারা। সকাল থেকে কোনো দূরপাল্লার বাস ছেড়ে আসেনি রংপুর থেকে, চলছে না আন্তঃজেলা পরিবহনও।

গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বিভিন্ন পয়েন্টে মশাল মিছিল হয়। এতে নেতৃত্ব দেন গাজীপুর মহানগর বিএনপির সাবেক সহ-সভাপতি মোফাজ্জল হোসেন ও বাসন মেট্রো থানা বিএনপির সভাপতি তানভীর সিরাজ। মিছিলটি নাওজোড় এলাকা থেকে চান্দনা চৌরাস্তার দিকে যেতে চাইলে পুলিশের বাধার মুখে ছত্রভঙ্গ হয়ে যায়।

এদিকে, মঙ্গলবার রাতে সাভারের আশুলিয়ায় একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার বাড়ইপাড়া এলাকায় হয় এ ঘটনা। পুলিশ জানায়, যাত্রী নিয়ে ঢাকা থেকে চন্দ্রার দিকে যাচ্ছিল সাভার পরিবহনের বাসটি। বাড়ইপাড়া এলাকায় এসে বাসের পেছনের অংশে আগুন দেখতে পায় চালক। এ সময় বাস থামিয়ে যাত্রীদের নামিয়ে দেন তিনি। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। অবশ্য এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। চালকের ধারণা, যাত্রী বেশে বাসে উঠে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

বিক্ষোভ মিছিল হয়েছে লালমনিরহাটেও। সন্ধ্যায় শহরের বাসস্ট্যান্ড এলাকা থেকে মিছিলটি বেরিয়ে স্টেডিয়াম এলাকায় গিয়ে শেষ হয়। এ সময় সরকারকে একদফা দাবি মেনে নেয়ার আহ্বান জানান নেতাকর্মীরা। তফসিল বাতিলেরও দাবি জানান তারা।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply