অপপ্রচারের মধ্যেও আন্তর্জাতিক পর্যবেক্ষকরা নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহী, এটি ইতিবাচক: কাদের

|

ফাইল ছবি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেছেন কমনওয়েলথ প্রাক-নির্বাচনী প্রতিনিধি দল। বুধবার (২২ নভেম্বর) বৈঠক শেষে ওবায়দুল কাদের বলেন, নানা অপপ্রচারের মধ্যেও আন্তর্জাতিক পর্যবেক্ষকরা সংসদ নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহ প্রকাশ করেছেন, এটা ইতিবাচক।

বুধবার দুপুরের কিছু আগে তেজগাঁও আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে কমনওয়েলথ প্রাক-নির্বাচনী প্রতিনিধি দলের সাথে বৈঠক শুরু হয়। বৈঠক শেষে ওবায়দুল কাদের বলেন, আগামী সংসদ নির্বাচন পর্যবেক্ষণে ইতোমধ্যে বিশ্বের ১২টি দেশের প্রতিনিধিরা আবেদন করেছেন।

বিএনপি নির্বাচনে অংশ না নিলেও নির্বাচন অংশগ্রহণমূলক হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, দলটি নির্বাচনে না আসলে অংশগ্রহণমূলক হবে না, এমন ভাবার কোনো কারণ নেই। এ সময় এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, সময়সীমা ঠিক রেখে যদি তফসিল আগে পিছে হয় তাহলে আওয়ামী লীগের কোনো আপত্তি থাকবে না।

এর আগে গত মঙ্গলবার (২১ নভেম্বর) অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের সঙ্গে বৈঠকে বসেন কমনওয়েলথের প্রতিনিধি দলটি। এ সময় নির্বাচনকালীন বিভিন্ন আইন ও নির্বাচন কমিশনের ভূমিকা নিয়েও জানতে চান তারা।

‌উল্লেখ্য, আগামী ২৩ নভেম্বর পর্যন্ত ঢাকায় অবস্থান করবেন কমনওয়েলথের প্রতিনিধি দল। সফরকালে তারা পররাষ্ট্র, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, নির্বাচন কমিশনসহ বিভিন্ন মহলের সঙ্গে বৈঠক করছেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply