মির্জা ফখরুলের জামিন নামঞ্জুর

|

রাজধানীর কাকরাইলে প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় দায়ের করা মামলায় কারাগারে থাকা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন নামঞ্জুর করেছেন আদালত। ঢাকা মহানগর দায়রা জজ (ভারপ্রাপ্ত) ফয়সাল আতিক বিন কাদেরের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

বুধবার (২২ নভেম্বর) বেলা আড়াইটার পর শুরু হয় শুনানি। জামিন আবেদনের পক্ষে শুনানি করেন মির্জা ফখরুলের আইনজীবী। জামিনের বিপক্ষে অবস্থান জানায় রাষ্ট্রপক্ষ। দু’পক্ষের শুনানি শেষে জামিনাবেদন নাকচ করে দেন আদালত।

গত ২০ নভেম্বর মির্জা ফখরুলের জামিন শুনানির জন্য দিন ধার্য থাকলেও মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু অসুস্থ থাকায় শুনানি পেছানোর জন্য আবেদন করেছিল রাষ্ট্রপক্ষ। আদালত সময় আবেদন মঞ্জুর করে আজকের দিন ধার্য করেন।

মির্জা ফখরুলকে গত ২৯ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে গুলশানের বাসা থেকে আটক করে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ। পরদিন প্রধান বিচারপতির বাসভবনে ভাঙচুরের মামলায় গ্রেফতার দেখানো হয়।

এর আগে গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ চলাকালে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের অভিযোগে রমনা থানায় পুলিশ বাদী হয়ে মামলা করে। সেই মামলায় মির্জা ফখরুল ছাড়াও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ৫৯ নেতাকর্মীকে আসামি করা হয়।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply