ফের বিএনপির অবরোধ কর্মসূচি ২৬ ও ২৭ নভেম্বর

|

ফের অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। দুই দিনের বিরতি দিয়ে আগামী রোববার (২৬ নভেম্বর) ভোর ৬টা থেকে ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধ কর্মসূচি ঘোষণা দিয়েছে দলটি। সড়ক, নৌ ও রেলপথে এই অবরোধ কর্মসূচি পালন করা হবে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এই কর্মসূচির ঘোষণা দেন। এ সময় তিনি বলেন, আগামী ২৬ নভেম্বর সকাল ৬টা থেকে ২৭ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী ৪৮ ঘণ্টা অবরোধ কর্মসূচি পালন করা হবে। দলের সর্বস্তরের নেতাকর্মীদের পাশাপাশি দেশবাসীকে অবরোধ সফল করতে আহ্বান জানান বিএনপির এ নেতা।

উল্লেখ্য, সপ্তমবারের মতো এই অবরোধ ডেকেছে বিএনপি। গত ২৮ অক্টোবর রজাধানীতে বিএনপির মহাসমাবেশ পণ্ড ও নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদ এবং সরকারের পদত্যাগের এক দফা দাবিতে ২৯ অক্টোবর হরতাল এবং ৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর মোট তিন দিনের অবরোধ কর্মসূচি পালন করে বিএনপি। তারপর দ্বিতীয় দফায় ৫ ও ৬ নভেম্বর এবং তৃতীয় দফায় ৮ ও ৯ নভেম্বর অবরোধ কর্মসূচি পালন করে তারা। ১১ ও ১২ নভেম্বর চতুর্থ দফা, ১৫ ও ১৭ নভেম্বর পঞ্চম দফা এবং ষষ্ঠ দফায় ডাকা ২২ ও ২৩ নভেম্বরের ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি চলছে এখন।

/এমএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply