ছয় বছরের জন্য নিষিদ্ধ স্যামুয়েলস

|

দুর্নীতিবিরোধী চারটি ধারা ভঙ্গের অভিযোগে ক্যারিবিয়ান ব্যাটার মারলন স্যামুয়েলসকে ছয় বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) এক বিবৃতিতে আইসিসি বিষয়টি নিশ্চিত করেছে।

সবশেষ ২০১৮ সালে ক্রিকেটে দেখা গিয়েছিল স্যামুয়েলসকে। এর পর আর কোন ধরণের ক্রিকেটে দেখা যায়নি ক্যারিবিয়ান এই ব্যাটারকে। তবে আর দেখার সম্ভাবনাও নেই।

কারণ, গত বেশ কিছুদিন ধরে তার বিরুদ্ধে চলা দুর্নীতির অভিযোগ প্রমাণিত হয়েছে। এবার শাস্তিও ঘোষণা হয়ে গেলো।  সব ধরণের ক্রিকেট থেকে এই ক্রিকেটারকে ছয় বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি।

আইসিসি জানায়, দুর্নীতিবিরোধী চারটি ধারা ভঙ্গের অভিযোগ প্রমাণিত হয়েছে স্যামুয়েলসের বিরুদ্ধে। ২০২১ সালে সংযুক্ত আরব আমিরাত ক্রিকেট বোর্ডের (ইসিবি) হয়ে তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ গঠন করেছিল আইসিসি।

ক্যারিয়ারে উইন্ডিজের জার্সিতে দুইবার টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা ছুঁয়েছেন এই ক্রিকেটার। ২০১২ এবং ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে খেলেছিলেন নায়কোচিত ইনিংস। অবশ্য শাস্তির মুখে তিনি এবারই প্রথম নয়। এর আগেও একবার দুর্নীতিবিরোধী কাণ্ডে আইসিসির শাস্তি পান এই ক্যারিবিয়ান তারকা। সেবার (২০০৮ সালে) দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন স্যামুয়েলস।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply