ব্রাজিলকে বিধ্বস্ত করে বিশ্বকাপের সেমিফাইনালে আর্জেন্টিনা

|

ছবি: সংগৃহীত

জাকার্তায় চলমান ছোটদের বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ব্রাজিল অনূর্ধ্ব-১৭ দলকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে আর্জেন্টিনা। ম্যাচে হ্যাট্রিক করেছেন ‘ক্ষুদে মেসি’ ক্লাদিও ইচেভেরি। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুদলের লড়াইটি অনুষ্ঠিত হয়।

ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম ‘গ্লোবো’ জানিয়েছে, জাকার্তায় দুই দল যখন গা গরম করছিলো তখন ঝড় শুরু হয়। স্টেডিয়ামের ওপরে ছাদ থাকলেও তা ঢেকে দেয়া হয়নি। প্রচুর বৃষ্টি হওয়ায় মাঠ খেলার উপযোগী করে তুলতে আধাঘণ্টা দেরি হয়। এতে খেলা শুরু হয় নির্ধারিত সময়ের ৩০ মিনিট পর।

খেলা শুরুর পর আর্জেন্টিনার ১৭ বছর বয়সী ফরোয়ার্ড ক্লদিও এচেভেরি ‘শো’ শুরু হয়। ম্যাচের ২৮, ৫১ ও ৭১ মিনিটে গোল করে তুলে নেন হ্যাটট্রিক। আগামী মঙ্গলবার সেমিফাইনালে আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দলের প্রতিপক্ষ জার্মানি।

ছোটদের এই বিশ্বকাপে ব্রাজিল চারবারের চ্যাম্পিয়ন। আর্জেন্টিনা কখনও শিরোপা জিততে পারেনি। এবার শিরোপা জয়ের পথেই আছে লিওনেল মেসির উত্তরসূরীরা।

ম্যাচ শেষে প্রতিক্রিয়া জানান এচেভেরি। বলেন, আজকের জয়ের জন্য, যেভাবে খেলেছি এবং যে তিন গোল করেছি, তা নিয়ে খুব খুশি। আপনি প্রতিদিন ব্রাজিলকে ৩-০ গোলে হারাতে পারবেন না। এখন জার্মানিকে নিয়ে ভাবছি। আমরা খুব খুশি।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply