ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ পাইপলাইন ফুটো করে তেল চুরি, গ্রেফতার ৪

|

ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ পাইপলাইন ফুটো করে তেল চুরির সঙ্গে জড়িত ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২৪ নভেম্বর) রাতে দিনাজপুরের চিরিরবন্দর এলাকা থেকে তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, সেন্সরের সাহায্যে ভারতীয় কর্তৃপক্ষ বিষয়টি টের পেয়ে পার্বতীপুর ডিপো ম্যানেজারকে জানায়। এরই পরিপ্রেক্ষিতে ওই ৪ জনকে গ্রেফতার করে চিরিরবন্দর থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, পার্বতীপুর উপজেলার সোনাপুকুর গ্রামের মো. মানিক শাহ (৪৫), চিরিরবন্দর উপজেলার উত্তর ভবানীপুর ডাঙ্গারহাট গ্রামের মো. জাহাঙ্গীর আলম (২৭), সৈয়দপুর উপজেলার সাশকান্দ গ্রামের নাজমুল হক (৬৫) ও মো. আমিনুল ইসলাম (৪৫)।

কর্তৃপক্ষের বরাতে জানা গেছে, পাইপলাইনে ছিদ্র করে তেল চুরির করত তারা। এরপর তা আবার মাটি দিয়ে ঢেকে দিত। ফলে বিষয়টি কারও নজরে আসেনি। এ ঘটনায় পাইপলাইন প্রকল্পের ম্যানেজার (অপারেশন) প্রবীর হিরা শুক্রবার রাতে থানায় মামলা করেছেন।

চলতি বছরের ১৮ মার্চ ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ পাইপলাইন প্রকল্পের উদ্বোধন করেন। ১৩০ কিলোমিটার দৈর্ঘ্যের পাইপলাইনটি ৩৭৭ কোটি ভারতীয় রুপি ব্যয়ে নির্মাণ করা হয়েছে। এরমধ্যে বাংলাদেশ অংশের জন্য ব্যয় করা হয়েছে ২৮৫ কোটি রুপি, যা ঋণ সহায়তা আকারে দেয় ভারত সরকার।
/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply