হাল্যাল্ডের রেকর্ডের ম্যাচে সিটি-লিভারপুলের ড্র

|

ছবি: সংগৃহীত

নিজেদের ঘরের মাঠ ইতিহাদে লিভারপুলের বিপক্ষে পয়েন্ট ভাগাভাগি করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটি। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) লড়াইয়ে নামে দুই দল। পয়েন্ট ভাগাভাগির দিনে ইংলিশ প্রিমিয়ার লিগে সবচেয়ে কম ম্যাচ খেলে ৫০ গোল করার রেকর্ড গড়েছেন সিটি স্ট্রাইকার হাল্যান্ড।

ম্যাচের ২৭ মিনিটেই আর্লিং হাল্যান্ডের গোলে এগিয়ে যায় সিটি। ৭৯ মিনিট পর্যন্ত পিছিয়ে থাকার পর লিভারপুলের ত্রাণকর্তা হয়ে আসেন ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড। ৮০ মিনিটে তার কোনাকুনি শটে ব্যবধান ১-১ করে লিভারপুল। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগিতেই শেষ হয় ম্যাচটি।

পয়েন্ট ভাগাভাগির পর ১৩ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই থাকছে সিটি। সমান ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে লিভারপুল।

ইংলিশ ফুটবলের দুই পরাশক্তি নিজেদের প্রথাগত রীতিতেই খেলেছে। সিটি বেশির ভাগ সময় বল দখলে রেখে ছোট ছোট পাসে আক্রমণ গড়েছে। লিভারপুল চেষ্টা করেছে দমিনিক সোবোসলাই, দিওগো জোতা ও দারউইন নুনিয়েজদের গতি ব্যবহার করে সিটির রক্ষণ ভাঙতে। ৮০ মিনিটের গোলটি ঠিক এই চেষ্টারই ফসল। বাঁ প্রান্ত থেকে ডানে বল খেলে সেখান থেকে সিটির বক্সের সামনে দাঁড়িয়ে থাকা মোহাম্মদ সালাহ পাস পান। পাশেই একটু ফাঁকায় দাঁড়ানো আর্নল্ডকে পাস দেন মিসরীয় তারকা। ডান পায়ের দারুণ কোনাকুনি শটে গোল করে ইতিহাদের গ্যালারির এক অংশের সামনে গিয়ে মুখে আঙুল দিয়ে সবাইকে চুপ করিয়ে দেয়ার ভঙ্গি করেন এই ইংলিশ রাইটব্যাক।

অন্যদিকে, নরওয়ের হয়ে খেলার সময় চোট পেয়েছিলেন হাল্যান্ড। লিভারপুল ম্যাচ খেলা নিয়েও ছিল সংশয়। কিন্তু গুরুত্বপূর্ণ ম্যাচে তাকে একাদশের বাইরে রাখার ঝুঁকি নেননি সিটি বস গার্দিওলা। তার পুরস্কার দেন ২৭ মিনিটে গোল করে।

এই গোলের মাধ্যমে ইংলিশ প্রিমিয়ার লিগে দ্রুততম ৫০ গোলের রেকর্ড গড়েছেন হাল্যান্ড। এই রেকর্ড নিজের দখলে নিতে নরওয়ের এই তারকা খেলেন মাত্র ৪৮ ম্যাচ। আগের রেকর্ডটি ছিল অ্যান্ড্রু কোলের। তার লেগেছিলো ৬৫ ম্যাচ।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply