অচেনা ব্যক্তির জীবন বাঁচিয়ে প্রশংসায় ভাসছেন শামি

|

ছবি: সংগৃহীত

সদ্য সমাপ্ত আইসিসি ওয়ানডে বিশ্বকাপে ভারতের একের পর এক জয়ে বড় অবদান রেখেছেন পেস বোলার মোহাম্মদ শামি। ২৪ উইকেট নিয়ে বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি হন এই পেসার । এবার মাঠের বাইরেও সত্যিকারের ‘নায়ক’ হয়ে উঠলেন ৩৩ বছর বয়সী এই পেসার। দূর্ঘটনা কবলিত এক ব্যক্তিকে উদ্ধার করে ও প্রাথমিক চিকিৎসা দিয়ে জিতে নিয়েছেন সবার মন।

বিশ্বকাপ শেষে বিশ্রামে রয়েছেন ভারতীয় দলের সিনিয়র ক্রিকেটাররা। ছুটি উপভোগ করছেন। পাহাড়ে বেড়াতে গিয়ে এমন পরিস্থিতির সম্মুখীন হন শামি। শনিবার (২৫ নভেম্বর) রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে সেই ঘটনার ভিডিও পোস্ট করেছেন শামি। ভিডিওতে দেখা যায়, দুর্ঘটনার পর গাড়িটি পাহাড়ি ঝোপে পড়ে আছে। সেটি পুরোপুরি নিচে না পড়ে একটি গাছের সঙ্গে আটকে ছিলো। দেরি না করে গাড়িতে থাকা ব্যক্তিকে শামিসহ আরও কয়েকজন বের করে আনেন। আহত ব্যক্তিকে শামি নিজেই ব্যান্ডেজ লাগিয়ে দেন। তার এই পোস্টে একের পর কমেন্ট। প্রত্যেকেই মানবতার জন্য ভূয়সী পেশংসা করছেন শামিকে।

স্থানীয় পুল্লিশের দেয়া তথ্য অনুযায়ী, গাড়িটি রাস্তা থেকে নিচে পড়ে গেলেও গাছের সঙ্গে আটকে ছিলেন। যদি আটকে না থাকত তাহলে অনেক নিচেই পড়ে যেত। সেক্ষেত্রে ওই ব্যাক্তির মৃত্যুও হয়তে পারত।

ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে শামি লিখেছেন, কাউকে বাঁচাতে পেরে আমি খুব খুশি। আল্লাহ তাকে দ্বিতীয় জীবন দিয়েছেন। নৈনিতালের পাহাড়ি রাস্তায় আমার গাড়ির ঠিক সামনেই তার গাড়ি পাহাড় থেকে নিচে পড়ে যায়। আমরা তাকে নিরাপদে বের করে এনেছি।

শামির এমন মানবিকতা সবার প্রশংসা কুড়াতে শুরু করেছে। একজন লিখেছেন, একটাই তো হৃদয়, আর কতবার জিতবেন? আরেকজন লিখেছেন, মাঠ এবং মাঠের বাইরে দুই জায়গাতেই নায়ক।

বিশ্বকাপ শেষে ছুটিতে আছেন শামি। ছুটিতেই এই পেসার নৈনিতালে গিয়েছিলেন একটি স্কুলের অনুষ্ঠানে অংশ নিতে। সেখানকার সেন্ট মেরি’স কনভেন্ট স্কুলে পড়েন শামির বোনের মেয়ে। বোনের বাসাতেই গিয়েছিলেন এই পেসার। সেখানের স্কুলেই শামিকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয় বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমস।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply