গণিতভীতি দূর করতে রাজধানীতে অনুষ্ঠিত হলো ‘ম্যাথ ম্যাস্ট্রো

|

গণিতভীতি দূর করতে রাজধানীতে অনুষ্ঠিত হলো ‘ম্যাথ ম্যাস্ট্রো’ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। অনুষ্ঠানে রাজধানীর মিরপুর অঞ্চলের ৬টি বিদ্যালয়ের শিক্ষার্থীগণ অংশগ্রহণ করেন।

শনিবার (২৫ নভেম্বর) মিরপুরে গুড নেইবারস মিরপুর প্রকল্পের উদ্যোগে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ তাদের বক্তব্যে গণিতের গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন এবং গণিত চর্চার ব্যাপারে শিক্ষার্থীদের উৎসাহিত করেন। এ সময় প্রধান অতিথি ফারজানা শারমিন তার বক্তব্যে এ ধরনের প্রতিযোগিতা আয়োজনের প্রশংসা করেন এবং বিদ্যালয় পর্যায়ে এ ধরনের কর্মসূচি আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীদের মেধা বিকাশে উদ্যোগী হওয়ার ব্যাপারে শিক্ষকদের দৃষ্টি আকর্ষণ করেন।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গুড নেইবারস মিরপুর প্রকল্পের ব্যবস্থাপক তৌহিদা তাবাচ্ছুম। বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন জনাব মো: নুরুল ইসলাম, থানা সহকারী শিক্ষা অফিসার ও জনাব নাইমুর রহমান শোভন, ব্যবস্থাপক, শিক্ষা ও স্বাস্থ্য শাখা, গুড নেইবারস বাংলাদেশ। এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব ফারজানা শারমিন, থানা মাধ্যমিক শিক্ষা অফিসার।

প্রসঙ্গত, আন্তর্জাতিক বেসরকারি উন্নয়ন সংস্থা গুড নেইবারস বাংলাদেশ মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে দীর্ঘদিন ধরে প্রত্যক্ষ-পরোক্ষভাবে কাজ করে আসছে। গুড নেইবারস পরিচালিত বিদ্যালয়সমূহ এবং প্রকল্প এলাকার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে সহশিক্ষা কার্যক্রম এবং অংশগ্রহণমূলক শিক্ষা বিস্তারের লক্ষ্যে সংস্থাটি নিয়মিত বিভিন্ন কার্যক্রম এবং প্রতিযোগিতার আয়োজন করে থাকে। এরই ধারাবাহিকতায় আঞ্চলিক ও জাতীয় পর্যায়ে প্রতিবছর ‘ম্যাথ ম্যাস্ট্রো’ প্রতিযোগিতা আয়োজন করা হয়। এই প্রতিযোগিতার মূল লক্ষ্য, অংক ভীতি দূর করার মাধ্যমে শিক্ষার্থীদের অধিক আত্মবিশ্বাসী হিসেবে গড়ে তোলা এবং বিদ্যালয় থেকে ঝরে পড়া রোধ করা।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply