যেভাবে পরমব্রতের ‘চোখে ঠোঁটে গালে’ লেগে গেলেন পিয়া

|

আল মাহফুজ:

“যে কটা দিন তুমি ছিলে পাশে
কেটেছিল নৌকার পালে চোখ রেখে
আমার চোখে ঠোঁটে গালে তুমি লেগে আছো
আমার চোখে ঠোঁটে গালে তুমি লেগে আছো”

গানটি গেয়েছিলেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় সংগীতশিল্পী অনুপম রায়। লিখেছিলেনও তিনি। যখন অনুপমের এ গানটি মানুষের মুখে মুখে, তখন তার সহধর্মিণী ছিলেন পিয়া চক্রবর্তী। অনেকেই মনে করেন, অনুপম গানটি তৈরি করেছেন পিয়াকে নিয়ে। কিন্তু এই একই গান এখন যেন অন্য কোনো রাগিণীতে অথবা অন্য কোনো মিটারে তুলছেন পরমব্রত চক্রবর্তী। সাবজেক্ট কিন্তু একজনই– পিয়া চক্রবর্তী!

অনুপম রায় ভালোবেসে বিয়ে করেছিলেন পিয়া চক্রবর্তীকে। যখন তাদের দাম্পত্য জীবনের যবনিকা ঘটে, সেসময় গুঞ্জন উঠেছিল– পরমব্রতের সঙ্গে ঘনিষ্ঠতার কারণেই নাকি অনুপমের সাথে দূরত্ব তৈরি হয়েছিল পিয়ার। যদিও পরমব্রত তা মানতে রাজি ছিলেন না। তিনি জানিয়েছিলেন, পিয়া তার ভালো বন্ধু। তাদের মধ্যে কোনোরকম প্রেমের সম্পর্ক নেই।

বেশ কিছুদিন ধরেই তারা সম্পর্কে রয়েছেন, তবে এব্যাপারে মুখে কুলুপ এঁটেছিলেন দুই পক্ষই। এখন আর কোনো রাখঢাক নেই। সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ‘বন্ধু’ পিয়া চক্রবর্তীর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন ‘অভিনেতা’ পরমব্রত। সোমবার সন্ধ্যায় (২৭ নভেম্বর) বিয়ের পিঁড়িতে বসেছেন তারা। বিয়ের আনুষ্ঠানিক ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ারও করেছেন। কিন্তু কীভাবে হলো পরমব্রত-পিয়ার সম্পর্কের সূত্রপাত?

অনুপম রায় ও পিয়ার সম্পর্ক ভাঙে ২০২১ সালে, কোভিডকালে। করোনার সেই অস্থির সময়ে কলকাতার সিনেমার কাজ বন্ধ ছিল। তবে অনেকেই জানেন, পরমব্রত সামাজিক কাজ করে থাকেন। পরম আর ‘হতবিহ্বল’ পিয়ার গল্পের শুরুটা হয়েছে ঠিক এখান থেকে। প্যান্ডেমিক কালে ত্রাণ বিলি করতে গিয়েই জমে ওঠে দুজনের বন্ধুত্ব। আমরা জানি, যে কোনো সম্পর্কের সূত্রপাতই হয়ে থাকে বন্ধুত্বের মাধ্যমেই। তারপর কী হয়? যোগাযোগ বাড়ে, চ্যাট করার দিনক্ষণ ধার্য থাকে না। দোস্তি আরও গভীর হয়, আকাশে ডানা মেলে তার থেকেও সুন্দর কিছু অনুভব। তারপর হয় মন বিনিময়, প্রণয় থেকে পরিণয়।

আসলে বেশিরভাগ ভালোবাসার গল্পের শুরুটা হয় বন্ধুত্ব দিয়ে। পরম আর পিয়া তাই ধীরেধীরে কাছে আসেন, দুজন হন দুজনার। মানসিক স্বাস্থ্যকর্মী-গায়িকা পিয়ার প্রেমে পাপিয়া হয়ে উড়তে থাকেন পরমব্রত। আর আকাশে ওড়ার ভবিষ্যতের সুতোটাও পিয়ার হাতে ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নেন এ অভিনেতা। সে সুতোর সঙ্গে ঘুড়ির গাঁটছড়া আজীবন থাকবে কিনা, তার জবাব দেবে মহাকাল। তবে আপাতত পরমব্রতের ‘চোখে ঠোঁটে গালে’ সারাক্ষণ লেগে থাক পিয়া নামক মিষ্টি সুবাস, এই কামনাই করতে পারি শুধু।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply