রিয়াল মাদ্রিদের কোচ হচ্ছেন স্কালোনি!

|

ছবি: সংগৃহীত

দীর্ঘ ৩৬ বছর পর বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। শিরোপা ঘোচানোর নেপথ্য কারিগর মাস্টারমাইন্ড লিওনেল স্কালোনি। তরুণ এই কোচের হাত ধরেই ২৮ বছর পর আন্তর্জাতিক শিরোপা খরা কাটায় আলবিসেলেস্তেরা। লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়াদের সেই গুরুই নাকি ছাড়তে চাচ্ছেন দল! গুঞ্জন আছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদে যাচ্ছেন স্কালোনি। আর্জেন্টাইন বর্তমান কোচের সঙ্গে নাকি প্রাথমিক আলোচনা শুরু করে দিয়েছে রিয়াল।

ক্লাব ফুটবলের কোচ হলে স্কালোনির রিয়াল মাদ্রিদের কোচ হওয়ার সম্ভাবনা রয়েছে। ডবল আমারিলার বরাত দিয়ে আর্জেন্টিনার সংবাদমাধ্যম মুন্দো আলবিসেলেস্তে জানিয়েছে, কোচ হিসেবে পেতে এরইমধ্যে স্কালোনির সঙ্গে প্রাথমিক আলোচনা সেরে রেখেছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে আগামী মৌসুমে রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব ছাড়তে পারেন কার্লো আনচেলত্তি-এমন গুঞ্জন শোনা যাচ্ছে গত কয়েক মাস ধরে। আনচেলত্তির পরিবর্তে স্কালোনিতে দেখা যেতে পারে রিয়ালের ডাগআউটে।

৪৫ বছর বয়সী স্কালোনি আর্জেন্টিনার দায়িত্ব নিয়েছিলেন ২০১৮ বিশ্বকাপের পর। রাশিয়ায় সেবারের বিশ্বকাপের শেষ ষোলো থেকে ছিটকে পড়া আর্জেন্টিনা দলকে আবার পুনর্গঠন করেন স্কালোনি। মেসিকে কেন্দ্র করে দলকে তিনি দারুণভাবে সাজান। এরপর একে একে কোপা আমেরিকা, লা ফিনালিসিমা ও বিশ্বকাপ।

শুধু দলীয় সাফল্যই নয়, স্কালোনি ভেসেছেন ব্যক্তিগত অর্জনেও। আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়ে হয়েছেন ২০২২ সালের দক্ষিণ আমেরিকা অঞ্চলের সেরা কোচ। জিতেছেন ২০২২ ফিফা দ্য বেস্ট পুরস্কার আর আইএফএফএইচএসের বর্ষসেরা কোচের পুরস্কার।

তুখোড় এই কোচের দিকে তাই পাখির চোখ দিয়ে রেখেছে অনেক ক্লাব। যে কারণে আর্জেন্টিনা ছেড়ে স্কালোনি রিয়ালে যোগ দিলে খুব বেশি অবাক হওয়ার থাকবে না।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply