ব্যাটে ফিলিস্তিনের পতাকা, জরিমানা প্রত্যাহার আজম খানের

|

ছবি: সংগৃহীত

পাকিস্তানের ঘরোয়া লিগের ম্যাচ চলাকালে ব্যাটে ফিলিস্তিনের পতাকার স্টিকার লাগিয়ে খেলতে নেমেছিলেন আজম খান। যে কারণে তাকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছিল। তবে এই তরুণ ক্রিকেটারের শাস্তি পুনর্বিবেচনা করে জরিমানা মওকুফ করে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

মঙ্গলবার (১৮ নভেম্বর) এক বিবৃতিতে জরিমানা তুলে নেয়ার কথা জানানো হয়েছে। বিবৃতিতে পিসিবি বলেছে, আজম খানের ওপর ম্যাচ অফিশিয়ালদের দেয়া ৫০ শতাংশ জরিমানা পুনর্মূল্যায়ন করা হয়েছে এবং পাকিস্তান ক্রিকেট বোর্ড তা (জরিমানা) প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে গত রোববার পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট প্রতিযোগিতা ন্যাশনাল টি২০-তে একটি ম্যাচে ফিলিস্তিনের পতাকার স্টিকার লাগানো একটি ব্যাট দিয়ে ব্যাটিং করতে নামেন আজম খান। পরে বিষয়টি পিসিবি তাকে নিয়ম ভঙ্গের অভিযোগে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়।

আজমকে শাস্তি দেয়ার ঘটনায় শুরু থেকে সমর্থকদের তোপের মুখে ছিল পিসিবি। অনেকে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেদের ক্ষোভ প্রকাশ করেছেন। কেউ কেউ পিসিবিকে বয়কটের ডাকও দিয়েছিলেন। সাকলাইন খান নামের একজন হ্যাশট্যাগ বয়কট পিসিবি দিয়ে লিখেছেন, পিসিবির লজ্জা পাওয়া উচিত।হাসান রাজা নামের অন্য এক ক্রিকেটপ্রেমী লিখেছেন, আজমের জন্য আমার শ্রদ্ধা। অন্য এক সমর্থক সরকারের প্রতি পিসিবির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বানও জানিয়েছেন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply