যুবদল নেতাকে ডান্ডাবেড়ি পরিয়ে চিকিৎসা, হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ বিএনপি আইনজীবীদের

|

যশোর যুবদল নেতা আমিনুর ইসলামকে গ্রেফতারের পর ডান্ডাবেড়ি পরিয়ে হাসপাতালে চিকিৎসা করানোর বিষয়টি সম্প্রতি বেশ সমালোচিত হয়েছে। এ ইস্যুতে এবার উচ্চ আদালতের দৃষ্টি আকর্ষণ করেছেন বিএনপির আইনজীবীরা। তবে বিষয়টি নিয়ে আদালতে রিটের আবেদন করতে পরামর্শ দেন আদালত।

বুধবার (২৯ নভেম্বর) সকালে বিচারপতি মোস্তফা জামান ইসলামের হাইকোর্ট বেঞ্চে বিষয়টির প্রতি দৃষ্টি আকর্ষণ করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী।

এসময় তিনি হাইকোর্টকে বলেন, একজন মানুষের বিরুদ্ধে ১০০টি মামলা থাকলেও তাকে ডান্ডাবেড়ি পরানো হবে, এটি কেমন কথা? একটি স্বাধীন দেশে একজনকে ডাণ্ডাবেড়ি পরিয়ে হাসপাতালে চিকিৎসা করানো হবে কেনো? এ সময় আদালতকে স্বপ্রণোদিত হয়ে আদেশ দেয়ার অনুরোধ জানান এ জে মোহাম্মদ আলী। তবে হাইকোর্ট এ নিয়ে রিট আকারে আবেদনের পরামর্শ দেন।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশের পর আমিনুর রহমানের বিরুদ্ধে যশোর কোতোয়ালি থানায় বিশেষ ক্ষমতা আইনে চারটি মামলা করে পুলিশ। ২ নভেম্বর সদর উপজেলার আমদাবাদ কলেজ থেকে তাকে গ্রেফতার করে যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

এরপর কারাগারে হৃদ্‌রোগে আক্রান্ত হলে তাকে প্রথমে যশোর জেনারেল হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে এবং পরে অবস্থার অবনতি হলে ঢাকার জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে ১৩ দিন চিকিৎসাধীন ছিলেন তিনি। এ সময়ও তার পায়ের ডান্ডাবেড়ি খোলা হয়নি। এমনকি খাওয়ার সময়ও হাতকড়া খুলে দেয়নি পুলিশ। রোগীর সঙ্গে স্বজনদের ঠিকমতো দেখা করতেও দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন স্বজনেরা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply