হরতালের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে বিএনপির মিছিল

|

বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে মিছিল করেছে দলটির নেতাকর্মীরা। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) গাজীপুর, রাঙ্গামাটি, কুমিল্লা ও মেহেরপুরের নানা জায়গায় কর্মসূচি পালন করে তারা।

গাজীপুরের টঙ্গীতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে হরতালের সমর্থনে মিছিল করেছে দলটির নেতাকর্মীরা। বৃহস্পতিবার দুপুরে টঙ্গী বাজার এলাকা থেকে মিছিলটি বের হয়ে স্টেশন রোড এলাকায় আসলে পুলিশের বাঁধার মুখে পড়ে। এ সময় নেতাকর্মীরা সরকার বিরোধী নানা স্লোগান দেয়।

এদিকে হরতালের সমর্থনে রাঙ্গামাটিতে বিক্ষোভ মিছিল করছে বিএনপির নেতাকর্মীরা। বৃহস্পতিবার সকালে রাঙ্গামাটির কে কে রায় সড়ক থেকে রাজবাড়ি সমিল এলাকা পর্যন্ত বিক্ষোভ করে ছাত্রদল। এ সময় নেতাকর্মীরা বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলে দাবি করেন। এছাড়াও আসন্ন নির্বাচনকে প্রহসনের নির্বাচন দাবি করে নেতাকর্মীরা আরও বলেন, দেশের সাধারণ মানুষ এই একতরফা নির্বাচন মেনে নেবে না।

অপরদিকে কুমিল্লায় সড়কে টায়ার পুড়িয়ে ও গাছ ফেলে হরতালের সমর্থনে বিক্ষোভ করেছে দলটির নেতাকর্মীরা। বৃহস্পতিবার সকালে জেলার নাঙ্গলকোট উপজেলা যুবদল, স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের নেতাকর্মীরা কুমিল্লা-নোয়াখালী মহাসড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এ সময় তারা হরতালের সমর্থনে নানা স্লোগান দেয়।

এছাড়াও একদফা দাবি আদায় এবং নির্বাচনী তফসিল বাতিলের দাবিতে ঝটিকা মিছিল করেছে মেহেরপুর পৌর বিএনপি। বৃহস্পতিবার ভোর ছয়টার দিকে শহরের মেহেরপুর-কুষ্টিয়া সড়ক থেকে মিছিলটি শুরু হয়। এতে নেতৃত্ব দেন পৌর বিএনপি নেতা কামরুজ্জামান বাবু ও মনিরুজ্জামান মনা।

আরএইচ/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply