বিএনপি নির্বাচনে অংশ না নিলে তেমন প্রভাব পড়বে না: হানিফ

|

কুষ্টিয়া করেসপন্ডেন্ট:

যার সঙ্গে জনগণ আছে সেটিই বড় দল। জনগণের নির্বাচনে অংশ না নিলে তাকে কীভাবে বড় দল হিসেবে আখ্যা দেয়া যাবে? গত কয়েকটি নির্বাচনে সম্পৃক্ততা ও নির্বাচিত হওয়ার হার দেখে বিএনপিকে খুব বেশি বড় দল হিসেবে অভিহিত করা যায় না। সেদিক থেকে বিএনপি নির্বাচনে অংশ নিলো কি না তাতে খুব বেশি প্রভাব পড়বে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

শুক্রবার (১ ডিসেম্বর) সকালে কুষ্টিয়ায় নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন তিনি। এ সময় তিনি দলীয় নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মত বিনিময় করেন।

আরও পড়ুন: ‘মানবাধিকার নিয়ে জাতিসংঘের বিশেষজ্ঞদের মন্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও মিথ্যা’

জাতিসংঘের বিবৃতির প্রেক্ষিতে মাহবুব উল আলম হানিফ বলেন, যারা পেট্রোল দিয়ে মানুষ পুড়িয়ে হত্যা করছে, তাদের গ্রেফতার করা কি দমন-পীড়ন? এরা সন্ত্রাসী, এদের আইনের আওতায় আনা যাবে না, এ কনসেপ্ট যদি জাতিসংঘের হয়, তাহলে তাদের বিবৃতি দেশের মানুষ গ্রহণ করবে না।

আওয়ামী লীগের এ নেতা আরও বলেন, জাতিসংঘের মানবাধিকার হাইকমিশনারের দেয়া বক্তব্য এই দেশের একটি রাজনৈতিক দলের বক্তব্যের সাথে পুরোপুরি মিলে যায়। তারা যদি এমন প্রেসক্রাইব বক্তব্য দেয়, তাহলে জাতিসংঘের প্রতি দুঃখ প্রকাশ ছাড়া আর কিছু বলার নেই। নিরপেক্ষ প্রতিষ্ঠান হিসেবে তাদের উচিত তথ্যনির্ভর ও দায়িত্বশীল আচরণ করা।

/এমএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply