কক্সবাজার থেকে প্রথমবার ঢাকায় আসলো ট্রেন, যাত্রীদের ফুল দিয়ে বরণ

|

ট্রেনটি পৌঁছালে প্ল্যাটফর্মে ভিড় জমান উচ্ছ্বসিত মানুষজন

যাত্রীদের নিয়ে কক্সবাজার থেকে ছেড়ে আসা বিরতিহীন আন্তঃনগর ‘কক্সবাজার এক্সপ্রেস’ ঢাকায় পৌঁছেছে। শুক্রবার (১ ডিসেম্বর) রাত ৯টা ৪০ মিনিটে ট্রেনটি কমলাপুর রেলওয়ে স্টেশনের ৩ নম্বর প্ল্যাটফর্মে এসে পৌঁছায়।

এ সময় যাত্রীদের ফুল দিয়ে অভ্যর্থনা জানান রেলওয়ের মহাপরিচালক কামরুল আহসানসহ স্টেশন ম্যানেজার এবং রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীরা। পরে রেলওয়ের মহাপরিচালক জানান, আগামী জুনের মধ্যে ঢাকা-কক্সবাজার রুটে ট্রেনের সংখ্যা বাড়ানো হবে।

ট্রেনটি রাত ৯টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছার কথা ছিল। তবে ৩০ মিনিট বিলম্বে ঢাকায় পৌঁছেছে। রাত সাড়ে ১০টায় কক্সবাজারের উদ্দেশে আবার ঢাকা ছেড়ে যাওয়ার কথা ট্রেনটির। এর আগে, দুপুর সাড়ে ১২টায় কক্সবাজার আইকনিক স্টেশন থেকে যাত্রী নিয়ে প্রথমবারের মতো ঢাকার উদ্দেশে রওনা দেয় কক্সবাজার এক্সপ্রেস।

ঢাকা-কক্সবাজার রুটে ট্রেন চালু হওয়ায় উচ্ছ্বসিত স্থানীয় বাসিন্দা ও পর্যটকরা। এখন থেকে ট্রেনে চড়ে পর্যটন নগরীতে বেড়াতে যেতে পারবেন সকলে। ট্রেনটি কমলাপুর স্টেশনে পৌঁছানোর সময় প্ল্যাটফর্মে মানুষদের উচ্ছ্বাস দেখা গেছে। পৌঁছানোর দৃশ্যটি অনেককে মোবাইলে ক্যামেরাবন্দি করতেও দেখা গেছে।

ট্রেনের এক যাত্রী বলেন, আজ ঐতিহাসিক মুহূর্তের স্বাক্ষী হলাম। এখন থেকে ট্রেনে করে কক্সবাজার যেতে পারবো। খুবই আনন্দ লাগছে। প্রথম ট্রেনে কক্সবাজার থেকে ঢাকায় এসেছি। এই অনুভূতি অন্যরকম।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply