পিটিআইয়ের দায়িত্ব ছাড়লেন ইমরান, নতুন চেয়ারম্যান গহর আলী

|

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নতুন চেয়ারম্যান নির্বাচন করা হয়েছে। চেয়ারম্যান পদে বসেছেন ব্যারিস্টার গহর আলী খান। দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআইয়ের সদ্য সাবেক প্রধান ইমরান খান দলের চেয়ারম্যান হিসেবে ব্যারিস্টার গহরকে মনোনীত করেছেন।

শনিবার (২ ডিসেম্বর) পাকিস্তানের সংবাদমাধ্যম জিও টিভি এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে।

দেশটির সংবাদমাধ্যমের খবরে বলা হয়, শনিবার পিটিআই দলের কয়েকটি পদে দায়িত্বপ্রাপ্তদের ভোটাভুটি হয়। পরে পিটিআইয়ের প্রধান নির্বাচন কমিশনার নিয়াজুল্লাহ নিয়াজি জানান, ব্যারিস্টার গহর আলী খান বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

এর আগে, গত মঙ্গলবার দলটির জ্যেষ্ঠ সহ-সভাপতি শের আফজাল খান মারওয়াত বলেছিলেন, দলের চেয়ারম্যান পদের জন্য দলীয় নির্বাচনে ইমরান খান প্রতিদ্বন্দ্বিতা করবেন না। তবে সেসময় তার ওই বক্তব্য অস্বীকার করে দলটি।

ক্ষমতাচ্যুত হওয়ার পর সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে দুর্নীতি, সন্ত্রাসসহ বিভিন্ন অভিযোগে শতাধিক মামলা হয়েছে। তোশাখানা দুর্নীতি মামলায় তার তিন বছরের কারাদণ্ড হয়। এ মামলায় আপাতত সাজা স্থগিত থাকলেও কূটনৈতিক তারবার্তা ফাঁসের মামলায় তিনি কারাগারে আছেন।

গত সেপ্টেম্বরের শেষদিকে তাকে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে নেয়া হয়। বর্তমানে সেখানেই আছেন পাকিস্তানের ক্রিকেট কিংবদন্তি ও সাবেক এই প্রধানমন্ত্রী।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply