ঋণ খেলাপি ও ফৌজদারি মামলায় দণ্ডপ্রাপ্তদের প্রার্থিতা বাতিল হবে: রিটার্নিং কর্মকর্তা

|

নির্বাচন উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনী, ম্যাজিস্ট্রেট, সহকারী রিটার্নিং কর্মকর্তা এবং সংশ্লিষ্টদের সাথে বিশেষ সমন্বয় সভা করেছেন ঢাকা বিভাগীয় কমিশনার ও ১৫টি আসনের রিটার্নিং কর্মকর্তা মো. সাবিরুল ইসলাম। তিনি বলেন, ঋণ খেলাপি এবং ফৌজদারি মামলায় দণ্ডপ্রাপ্ত হলে তার প্রার্থিতা বাতিল করা হবে।

শনিবার (২ ডিসেম্বর) সকালে প্রথম ধাপের সভায় ঢাকা ১১, ১২, ১৩ ও ১৪ আসনের সংশ্লিষ্টরা অংশ নেন। এমন ৪টি ধাপে দিনভর ১৫ আসনের মনোনয়ন জমা দেয়া প্রার্থীদের তথ্য যাচাইয়ের কৌশলগত নির্দেশনা দেয়া হয় এই সভায়।

এ সময় বিভাগীয় কমিশনার জানান, এরইমধ্যে প্রার্থীদের দেয়া তথ্য বাংলাদেশ ব্যাংক, পুলিশসহ সংশ্লিষ্টদের পাঠানো হয়েছে। ৩ ডিসেম্বরের মধ্যে তথ্য যাচাইকৃত আকারে পাওয়া যাবে। সে অনুযায়ী বাছাই করে মনোনয়ন বৈধ প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ৪ ডিসেম্বর। প্রার্থীদের আইনজীবীদের সেদিন বিভাগীয় কমিশনার কার্যালয়ে উপস্থিত থাকতে বলা হয়েছে।

এনিয়ে রিটার্নিং কর্মকর্তা সাবিরুল ইসলাম জানান, ঋণ খেলাপি এবং ফৌজদারি মামলার বিষয়ে সকল তথ্য চাওয়া হয়েছে। কেউ ঋণ খেলাপি ও ফৌজদারি মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে থাকলে নির্বাচনে প্রার্থী হতে পারবেন না।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply