কাল থেকে শুরু বিএনপির নবম দফার অবরোধ

|

এক দফা দাবিতে রোববার (৩ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে বিএনপির নবম দফার অবরোধ। বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার এ অবরোধ রোববার সকাল থেকে শুরু হয়ে শেষ হবে আগামী মঙ্গলবার (৫ নভেম্বর) সকাল ৬টায়।

গত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকালে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে অবরোধ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ কর্মসূচির সমর্থনে এরই মধ্যে দেশের বিভিন্ন স্থানে মিছিল করেছে দলগুলোর নেতাকর্মীরা।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদ এবং সরকারের পদত্যাগের এক দফা দাবিতে প্রথমে মোট তিন দিনের অবরোধ কর্মসূচি পালন করে বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলো। এরপর থেকেই টানা অবরোধ ও হরতাল কর্মসূচি পালন করে আসছে দলগুলো।

সবশেষ বুধবার (২৯ নভেম্বর) সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা অষ্টম দফায় দেশজুড়ে ২৪ ঘণ্টার অবরোধ চলে। এর পরদিন ৩০ নভেম্বর পরবর্তী কর্মসূচির ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সরকার পদত্যাগের এক দফা, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল, খালেদা জিয়াসহ গ্রেফতার নেতাকর্মীদের মুক্তির দাবিতে রোববার থেকে আবারও ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির ঘোষণা দেয়া হয়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply