মনোনয়ন বাতিল হওয়ায় কান্নায় মাটিতে গড়াগড়ি খেলেন প্রার্থী

|

সিনিয়র করেসপনডেন্ট, মানিকগঞ্জ:

ইউপি নির্বাচনে তিন বার পরাজিত হওয়ার পর সংসদ সদস্য প্রার্থী হওয়া কৃষক আব্দুল আলী বেপারীর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। রোববার (৩ ডিসেম্বর) দুপুরে মানিকগঞ্জ জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যাচাই-বাছাই শেষে তার মনোনয়ন বাতিল করেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা রেহেনা আক্তার।

এ সময় জেলা প্রশাসকের কার্যালয়ের বাড়ান্দায় মাটিতে গড়াগড়ি করে কান্নাকাটি করেন আব্দুল আলী বেপারী। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে সান্ত্বনা দেন এবং প্রার্থিতা ফিরে পেতে আপিল করার পরামর্শ দেন। মানিকগঞ্জ-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছিলেন তিনি।

আরও পড়ুন: কেন কৃষক আব্দুল বেপারী এবার এমপি নির্বাচন করছেন

জানা গেছে, মনোনয়নপত্রের সাথে দাখিল করা ভোটারের তালিকা সঠিক না থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মনোনয়ন বাতিলের খবরে কাঁন্নায় ভেঙে পড়া আব্দুল আলী বেপারী বলেন, আমি এখন আমার ভোটারদের মুখ দেখাবো কীভাবে? ভোট দিতে না পারলে তিনি জীবন রাখবেন না বলেও এসময় বলেন।

তিনি আরও বলেন, আমার বিশ্বাস আছে মানুষ আমাকে ভোট দিবে। আমি সংসদ সদস্য নির্বাচিত হয়ে সংসদে যাবো। চক্রান্তের মাধ্যমে আমার মনোনয়ন বাদ দেয়া হয়েছে। আমি এই চক্রান্ত বিশ্বাস করি না।

এ ব্যাপারে মানিকগঞ্জের জেলা নির্বাচন কর্মকর্তা আমিনুর রহমান মিয়া বলেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে চাইলে প্রার্থীকে তার পক্ষে এলাকার এক শতাংশ ভোটারের নাম ও স্বাক্ষর জমা দিতে হয়। আব্দুল আলী বেপারী স্বাক্ষর জমা দিলেও তা ভুয়া প্রমাণিত হয়েছে। নির্বাচন কমিশন থেকে তার ১০ জন ভোটার যাচাই-বাছাই করতে গিয়ে ৮ জনই ভুয়া প্রমাণিত হয়েছে। তিনি চাইলে এ বিষয়ে আপিল করতে পারেন।

প্রসঙ্গত, মানিকগঞ্জের ঘিওর উপজেলার সিংজুরী গ্রামের বাসিন্দা আব্দুল আলী বেপারী পেশায় একজন কৃষক। ভোট এলেই প্রার্থী হন তিনি। এর আগে সিংজুরী ইউনিয়নে তিনবার চেয়ারম্যান পদে নির্বাচন করে প্রতিবারই জামানাত হারিয়েছেন আব্দুল।

এএস/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply