ফেলিক্সের ‘প্রতিশোধে’ বার্সার জয়

|

ঘরের মাঠে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে জয় পেয়েছে বার্সেলোনা। জমাট জমাট লড়াইয়ে জোয়াও ফেলিক্সের গোলে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে জাভির শিষ্যরা। এই জয়ে লিগ টেবিলের তিনে উঠে এসেছে কাতালানরা। ফেলিক্সের পুরনো ক্লাব অ্যাটলেটিকো। বার্সায় তাকে ধারে পাঠিয়ে দলটি। পর্তুগিজ ফরোয়ার্ডের জন্য যেন গোলটি ছিল ‘প্রতিশোধের’। তাই তো উদযাপনের সময় বিজ্ঞাপন বোর্ডের ওপর দাঁড়িয়ে দু’হাত ছড়িয়ে নিজের ‘শ্রেষ্ঠত্ব’ তুলে ধরেন।

রোববার (৩ ডিসেম্বর) রাতে অনুষ্ঠিত ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোলের সুযোগ পায় বার্সেলোনা। ফিনিশিং দুর্বলতায় সে সুযোগ কাজে লাগাতে পারেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফিনহা। ম্যাচের ২৮ মিনিটে গোল পায় স্বাগতিকরা। রাফিনহার পাস থেকে ডি-বক্সের ভেতরে ঢুকে কোণা থেকে চিপ শটে গোলরক্ষককে পরাস্ত করেন ফেলিক্স। ১-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

দ্বিতীয়ার্ধেও আক্রমণে আধিপত্য ধরে রাখেন জাভি-লেভানদোভস্কিরা। ৫৮ মিনিটে রাফিনহার শট গোলপোস্টে লেগে প্রতিহত হলে লিড বাড়েনি। শেষ পর্যন্ত কোনো দলই আর গোলের দেখা পায়নি। ফলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

এই জয়ের পর ১৫ ম্যাচে ১০ জয় ও ৪ ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৩৪। লিগ পয়েন্ট তালিকার তিন নম্বরে অবস্থান তাদের। সমান ১৫ ম্যাচে ৩৮ পয়েন্ট রিয়াল মাদ্রিদ ও জিরোনার। তবে গোল ব্যবধানে এগিয়ে থেকে পয়েন্টের শীর্ষে অবস্থান করছে রিয়াল। দুইয়ে রয়েছে জিরোনা।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply