রিজভীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

|

নাশকতার মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। রাজধানীর মোহাম্মদপুর থানায় ২০১৫ সালে দায়ের করা বেআইনি সমাবেশ ও গাড়ি ভাঙচুরের মামলায় সোমবার (৪ ডিসেম্বর) এ আদেশ দেন আদালত। এসময় ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান ও দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৪৫ জনের বিরুদ্ধে চার্জগঠনের আদেশ দেন আদালত। এই মামলায় রুহুল কবির রিজভী পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

সোমবার বিকালে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত এই আদেশ দেন। আগামী ৪ জানুয়ারি এ মামলার সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করা হয়েছে। বিচার শুরু হওয়া উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন- বরকত উল্লাহ বুলু, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সাইফুল আলম নীরব, ইসহাক সরকারসহ অনেকে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১৭ জানুয়ারি রাতে মোহাম্মদপুর থানার বেড়িবাঁধ এলাকায় যাত্রীবাসে পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনা ঘটে। এতে দগ্ধ হন ওই বাসের ৬-৭ জন যাত্রী। এ ঘটনায় ১৮ জানুয়ারি মোহাম্মদপুর থানার সাব-ইন্সপেক্টর একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে ২০১৬ সালের ২৩ আগস্ট একই থানার সাব-ইন্সপেক্টর কমল কৃষ্ণ সাহা মামলা তদন্ত করে ৪৫ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply