পাজেরো-রেঞ্জ রোভারে দেদারছে চলছে ইয়াবা পাচার

|

আশিক মাহমুদ:

পাজেরো, রেঞ্জ রোভার বা ল্যান্ড ক্রুজার এই ধরনের গাড়ি চেকপোস্টে খুব একটা তল্লাশির মুখোমুখি হয় না। তাই শুধু ইয়াবা পাচারের জন্য আস্ত টয়োটা ল্যান্ড ক্রুজার কেনেন মাদককারবারি। সেই গাড়িতে ফ্লাগ স্ট্যান্ড ও হুটার লাগিয়ে কক্সবাজার থেকে নিয়মিত ইয়াবার চালান আনতেন ঢাকায়। তবে শেষ রক্ষা হলো না। গোয়েন্দা পুলিশের জালে ধরা পড়লো ৩ মাদক ব্যবসায়ী।

সম্প্রতি এমনই কায়দায় ইয়াবা পাচারকালে আটক হন হোসেন নামের একজন মাদক কারবারি। ব্যাংকের কাছ থেকে অল্প দামে একটি টয়োটা ল্যান্ড ক্রুজার কিনে তাতে বসান ফ্লাগ স্ট্যান্ড ও হুটার। আর এই গাড়িতে করেই নিবিঘ্নে মাদকের কারবার চালাতেন তিনি।

টয়োটা ল্যান্ড ক্রুজার। সামনে লাগানো আছে ফ্লাগ স্ট্যান্ড, ভেতরে হুটার। প্রথম দেখাতেই মনে হবে এটি কোন সরকারি বড় কর্তার গাড়ি।

গোয়েন্দা তথ্য বলছে, প্রায়ই এই গাড়িতে কক্সবাজার থেকে ইয়াবার চালান আনা হতো ঢাকায়। সবশেষ গত ৩০ নভেম্বর এমন একটি ইয়াবার চালান আসার খবরে অভিযানে নামে ডিবির গুলশান বিভাগের একটি দল। ১৪ হাজার পিস ইয়াবাসহ হাতেনাতে গ্রেফতার করা হয় তিন মাদক কারবারিকে।

এ নিয়ে গোয়েন্দা-গুলশান বিভাগের ডিসি মনিরুল ইসলাম বলেন, গাড়িটিকে প্রথম দেখায় মনে হবে, সরকারি কোনো বড় কর্মকর্তার গাড়ি। তাই এই গাড়িতে করেই কোনো ধরনের বাধা ছাড়া ইয়াবা নিয়ে তারা কক্সবাজার থেকে ঢাকায় চলে আসতে পেরেছে। তবে অবশেষে গোয়েন্দাদের হাতে ধরা পড়েছে তারা।

গোয়েন্দা পুলিশ বলছে, রাজনৈতিক অস্থিতিশীলতার সুযোগ কাজে লাগানোর চেষ্টা করছে মাদক কেনাবেচায় জড়িতরা। ডিবির অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ জানান, মাদক কারবারিরা হয়তো মনে করেছে, রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে পুলিশ এখন অন্যদিকে ব্যস্ত থাকবে। তবে অপরাধীদের বিরুদ্ধে সবসময় সতর্ক থাকা আমাদের রুটিন ওয়ার্ক। অপরাধ করে কেউ নিস্তার পাবে না। এ ধরনের অবৈধ কর্মকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply